• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেখ মুজিবের উল্টো পথে হাঁটছে আ. লীগ: আলাল

প্রকাশ:  ২৬ মার্চ ২০২৩, ২৩:৩১
নিজস্ব প্রতিবেদক

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, শেখ মুজিবুর রহমানের ৬ দফার যে দাবি ছিলো, সেসব দাবি এখন সবচেয়ে বেশি লঙ্ঘন করছেন তারই কন্যা শেখ হাসিনা। ৬ দফায় পূর্ব পাকিস্তান থেকে সম্পদ লুটপাট করে পশ্চিম পাকিস্তানে পাচারের কথা বলা হয়েছে। আর এখন দেশের টাকা বিদেশে পাচার করা হচ্ছে। দেশ থেকে টাকা পাচারকারীদের বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবচেয়ে বেশি উৎসাহিত করা হচ্ছে। শেখ মুজিবের উল্টো পথে হাঁটছে আওয়ামী লীগ।

রোববার (২৬ মার্চ) সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলে ডুয়েট প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল অ্যাসোসিয়েশন-ডেজা আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিএনপি মুক্তিযুদ্ধের স্বপক্ষে কিংবা বিপক্ষের দল নয়। এই দল হচ্ছে সরাসরি রণাঙ্গণের মুক্তিযোদ্ধার দল। যুদ্ধ করে, যুদ্ধে নেতৃত্ব দিয়ে এই দলের সৃষ্টি। আর আওয়ামী লীগ হচ্ছে শরণার্থীদের মুক্তিযোদ্ধা দল। ১৬ ডিসেম্বরের পরের মুক্তিযোদ্ধাদের দল আওয়ামী লীগ এখন চেতনার কথা বলে।

তিনি বলেন, দলীয় বৃত্তের আবরণে সবকিছুকে কলঙ্কিত করেছে আওয়ামী লীগ সরকার। মুক্তিযুদ্ধের চেতনাকে যাতনায় পরিণত করেছে। মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে মানুষের মধ্যে ‘আওয়ামী চেতনা’ ঢুকিয়ে দেওয়া হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, এর কারণ হচ্ছে আওয়ামী লীগ একটা সুবিধাবাদী রাজনৈতিক দল। এখন তাদের তাড়িয়ে মুক্তিযুদ্ধের প্রকৃত মূল্যবোধ প্রতিষ্ঠার লড়াই করতে হবে। বিএনপি সামনে যে কর্মসূচি দিয়েছে সেখানে সবাইকে ঐক্যবদ্ধভাবে অংশ নিতে হবে। যুগপৎ আন্দোলনের মধ্য দিয়েই এই অনির্বাচিত সরকাররের পতন ঘটাতে হবে।

তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীনদের কর্মকাণ্ডে দেশের মানুষ লজ্জিত। প্রতিটি সেক্টরে আওয়ামী লীগের নেতাকর্মীরা চুরি-ডাকাতির উৎসবে মেতেছে। সুপ্রিম কোর্টেও ভোট ডাকাতি করেছে। তাদের অপকর্ম দিন দিন বেড়েই চলছে। এই সরকারকে বিতাড়িত না করলে দেশের মানুষের শান্তি মিলবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,বিএনপি,শেখ মুজিবুর রহমান,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close