• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশে অতি দ্রুত গণঅভ্যুত্থান হবে: ড. মোশাররফ

প্রকাশ:  ২৮ মার্চ ২০২৩, ১৪:৫১
নিজস্ব প্রতিবেদক

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য অধ্যাপক ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকারকে হটাতে হলে একটি গণঅভ্যুত্থান প্রয়োজন আছে। গণঅভ্যুত্থান তখনই সফল হয় যখন সব পেশাজীবী সংগঠন এবং জনগণ ঐক্যবদ্ধ হয়ে তা সফল করে। ইনশাআল্লাহ বাংলাদেশে এই গণঅভ্যুত্থান অতি দ্রুত হবে। এই গণঅভ্যুত্থানে সবাই যার যার অবস্থান থেকে অবদান রাখবেন।

মঙ্গলবার (২৮ মার্চ) জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতার ৫২ বছর ও বিপর্যস্ত স্বাস্থ্য ব্যবস্থা শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনা সভাটির আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই সরকার দেশের কোনোছুই মেরামত করতে পারবে না। গণতন্ত্র যারা হত্যা করেছে, তারা গণতন্ত্র ফিরিয়ে দিতে পারে না। অর্থনীতিকে যারা হত্যা করেছে, তারা কখনো অর্থনীতি মেরামত করতে পারবে না। যারা স্বাস্থ্য ব্যবস্থাকে বিপর্যস্ত করেছে, তারা কখনোই নতুনভাবে স্বাস্থ্য ব্যবস্থাকে সাজাতে পারবে না। অতএব তাদেরকে যত দ্রুত বিদায় করা যায়, তত দ্রুত জাতি এবং দেশের কল্যাণ হবে।

বিগত ১৪ বছরে স্বাস্থ্য ব্যবস্থার ব্যাপক বিপর্যয় হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই খাতের এ দুরবস্থা মূলত হয়েছে দলীয়করণের ফলে। দলীয়করণের কারণে সাধারণ মানুষ সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। কেউ কেউ আবার দলীয় পরিচয় দিয়ে যা ইচ্ছা তাই করে। এতে করে সাধারণ মানুষ তাদের কাঙ্ক্ষিত স্বাস্থ্য সেবা পাচ্ছে না। সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই।

সরকারি হাসপাতালে ডাক্তারদের প্রাইভেট চেম্বারের সিদ্ধান্তের নিন্দা জানিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য বলেন, একটা সার্কুলার বেরিয়েছে যে আগামী ৩০ মার্চ থেকে সরকারি হাসপাতালে বিকেল তিনটার পর থেকে ডাক্তাররা প্রাইভেট চেম্বার করতে পারবেন। সরকারে দলীয় লোকদের পকেট ভারী করার জন্য সরকার এ ব্যবস্থা নিয়েছে। এটা জনগণের কোনো কাজ আসবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

গণঅভ্যুত্থান,বাংলাদেশ,ড. খন্দকার মোশাররফ হোসেন,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close