• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তৃণমূলের নেতারাই হচ্ছে আ. লীগের প্রাণ: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ৩০ মার্চ ২০২৩, ২১:৫২
চট্টগ্রাম প্রতিনিধি

আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং দলের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, তৃণমূলের নেতারাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। দলের রক্ত সঞ্চালন করেন আপনারাই। গ্রামে-গঞ্জে মহল্লায় আমাদের দল আপনারাই ধরে রেখেছেন দীর্ঘদিন ধরে। বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকেই আপনাদের মাধ্যমেই আজ যুগ যুগ ধরে দল ঠিকে আছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভাসহ ছয়টি ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের নেতৃত্বে আজ দেশ বদলে গেছে। প্রত্যেক ইউনিয়নে কয়েক হাজার মানুষ সরকারের নানা সামাজিক কর্মসূচির উপকারভোগী। গ্রামের প্রত্যেক ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। শুধু মূল সড়ক নয়, এখন মানুষের ঘরে প্রবেশের রাস্তাও পাকা হয়েছে। গ্রামে-গঞ্জে, হাটে-ঘাটে মাঠে সাধারণ মানুষের কাছে সরকারের এসব উন্নয়নের কথা তুলে ধরতে হবে।

তিনি বলেন, গত ১৪ বছরে রাঙ্গুনিয়াসহ সারাদেশে অভাবনীয় উন্নয়ন হয়েছে। ২০০৯ সালে যখন আমি প্রথমবারের মতো এমপি নির্বাচিত হই, তখন আমার বাড়িতেও বিদ্যুৎ সংযোগ ছিল না। আজ প্রত্যেক ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। রাঙ্গুনিয়ার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে সারাদিন লেগে যেত, এখন এক ঘণ্টায় যাতায়াত করা যায়। এখন শুধু মূল সড়ক নয়, প্রত্যেক বাড়ি-ঘরে প্রবেশের রাস্তাও পাকা করা হয়েছে। আগে যারা রাঙ্গুনিয়া থেকে ভোট নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন এসব উন্নয়ন তারা করেননি। এসব উন্নয়নের কথা গ্রামে-গঞ্জে হাট-বাজারে সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, করোনা-বন্যাসহ কোনো দূর্যোগে বিএনপিকে দেখা যাইনি। তারা কারো দরজায় একমুঠো চাল নিয়ে যাইনি। কিন্তু ভোট আসলে শীতের পাখির মতো ধান খেতে তাদের এলাকায় আবার দেখা যাবে। নির্বাচন সন্নিকট, সাধারণ মানুষের কাছে সরকারের উন্নয়ন তুলে ধরলে নৌকার বিজয় সুনিশ্চিত। আগামী নির্বাচনে আবার বিপুল ভোটে নৌকা মার্কার সরকার বিজয়ী হয়ে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হবে ইনশাল্লাহ।

তিনি বলেন, সরকার এবং দলের দায়িত্ব পালন করতে গিয়ে দেশের এক জেলা থেকে অন্য জেলায় দৌড়াতে হয় আমাকে। তারপরও নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় প্রতি সপ্তাহে আসি। শুধু রাঙ্গুনিয়ার উন্নয়নের জন্য। রাঙ্গুনিয়ার এমন একটি স্কুল কলেজ মাদরাসা নেই যেটাতে নতুন বিল্ডিং হয়নি। এমন কোনো মসজিদ-মন্দির-প্যাগোডা নেই যেটি কয়েক দফা উন্নয়ন বরাদ্দ পায়নি। সারাদেশে যে উন্নয়ন হয়েছে সবগুলো সম্ভব হয়েছে শেখ হাসিনার কারণে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, করোনাকালে বর্তমান সরকার বিনা পয়সায় টিকা দিয়েছে। মাস্ক ও সেনিটাইজার বিতরণ করেছে। আমার পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে পৌনে দুই কোটি টাকার ত্রাণ দিয়েছি রাঙ্গুনিয়ায়। সরকার এবং আওয়ামী লীগের এসব উন্নয়নের কথা সঠিকভাবে তুলে ধরলে আগামী নির্বাচনে মানুষ নৌকা মার্কা ছাড়া অন্য কোথায় ভোট দেবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চট্টগ্রাম,ড. হাছান মাহমুদ,নেতাকর্মী,আওয়ামী লীগ,তৃণমূল,নেতা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close