• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘লড়াই চূড়ান্ত পর্যায়ে, শান্তিপূর্ণ আন্দোলন করতে হবে’

প্রকাশ:  ২৯ মে ২০২৩, ২৩:৩২
নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতাকর্মীদের শান্তিপূর্ণ আন্দোলন করার আহ্বান জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আমরা লড়াই করছি, লড়াই চূড়ান্ত পর্যায়ে এসেছে। অগ্নি-সন্ত্রাস করবে তারা (আওয়ামী লীগ) দোষ দেবে আমাদের। তাই শান্তিপূর্ণ আন্দোলন করতে হবে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (২৯ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতি কথা উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কয়দিন আগেও কতো লাফালাফি, এখন লাফালাফি কমে এসেছে। এখন বলেন, আমরা সংঘাত চাই না, আলাপ-আলোচনা চাই, অথচ কয়েকদিন আগেও আমাদের নেতাকর্মীদের মারধর, হামলা করেছেন।

তিনি বলেন, আমেরিকা থেকে রেমিট্যান্স না কি বাড়তে শুরু করেছে, বেশি আসছে! কি এমন জাদু তৈরি হলো? বাংলাদেশ থেকে যারা আমেরিকায় যান, তাদের বেশির ভাগই ঘরবাড়ি বিক্রি করে যান। কেউ রেমিট্যান্স পাঠান না, রেমিট্যান্স আসে মূলত মধ্যপ্রাচ্য থেকে।

বিএনপি মহাসচিব বলেন, এ টাকা পাচারের টাকা, তাদের সবদিক থেকেই চুরি, এখন এসব টাকা ২ দশমিক ৫ শতাংশ ইনসেন্টিভ পাবে।

তিনি বলেন, আজকের পরিপ্রেক্ষিতে জিয়াউর রহমান অনেক বেশি প্রাসঙ্গিক, ১৯৭৫ সালে তথা কথিত সমাজতান্ত্রিক দুর্নীতির অর্থনীতি ব্যবস্থায় থেকে দেশ উন্নয়নের দিকে নিয়ে গেছেন। তলাবিহীন ঝুঁড়িকে জিয়াউর রহমান এক বছরে সমৃদ্ধির দিকে নিয়ে গেছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনাকে (শেখ হাসিনা) ক্ষমতায় রেখে নির্বাচন সুষ্ঠু হবে না, ২০১৪ ও ২০১৮ সাল তার নজির। সংসদ বিলুপ্ত করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সরকারের পরিবর্তন চাই। দেশের সব মানুষকে, সব দলকে ঐক্যবদ্ধ করে এ সরকারের পতন করা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আন্দোলন,লড়াই,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,নেতাকর্মী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close