• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাণীনগরে ২১আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশ:  ২১ আগস্ট ২০২৩, ২৩:১৮
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪সালে ২১শে আগস্ট আওয়ামী লীগের সভানেত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন।

আজ সোমবার (২১আগষ্ট) বিকালে উপজেলা বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানীয় সাংসদের ব্যবসায়ীক কার্যালয়ের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা বাসস্ট্যান্ডে বিজয় চত্বরের মুক্তিযুদ্ধ ভাস্কর্য্যরে পাদদেশে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল খালেকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল। উপজেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, উপজেলা যুবলীগের সম্পাদক সাইফুল ইসলাম সজল, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়, উপজেলা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশিদ মামুন, সম্পাদক রাসেল আহমেদ আশিক, একডালা ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলহাজ্ব শাহজাহান আলী প্রমুখ। এছাড়াও সভায় উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আ’লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন ।

সভায় প্রধান অতিথি স্বাধীন বাংলাদেশে শেখ হাসিনার উপর যতবার হামলা হয়েছে তার একটি তালিকা তুলে ধরে বলেন বিভীষিকাময় ২১শে আগস্টের বর্বরোচিত গ্রেনেড হামলার ঘটনা ছিলো তৎকালীন সরকারের হাওয়া ভবনের একটি নীল নকশা। আমি এমন জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি যারা এখনোও বিচারের আওতার বাহিরে আছে তাদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তর মূলক শাস্তি দাবি করছি। তাই এই আগস্ট মাসে আর যেন কোন জঘন্যতম ঘটনার স্থান না হয় সেই জন্য আগামীতেও উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দিয়ে মানবতার মা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করার কোন বিকল্প নেই।

উল্লেখ্য, সমাবেশ শেষে ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহত ও ১৫আগষ্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

একুশে আগস্ট গ্রেনেড হামলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close