• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমাকে ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে, অখুশি নই: রাঙ্গা

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ২১:১৬
পূর্বপশ্চিম ডেস্ক

যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞায় পড়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। সোমবার (২৫ সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিককে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

এ বিষয়ে মশিউর রহমান রাঙ্গা বলেন, যুক্তরাষ্ট্র আমাকেও ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে বলে জানতে পেরেছি। তবে বিষয়টি নিয়ে আমি অখুশি নই।

বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ায় বাধা দেওয়ার অভিযোগে রাজনীতিবিদ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বিচার বিভাগের সদস্যসহ বিভিন্ন ব্যক্তির ওপর ভিসা নিষেধাজ্ঞা কার্যকর শুরু করেছে যুক্তরাষ্ট্র। তবে কারা এই নিষেধাজ্ঞার আওতায় পড়েছেন তা প্রকাশ করেনি দেশটি।

জাতীয় পার্টির সাবেক মহাসচিব বলেন, কয়েকজন সাংবাদিক আমাকে জানিয়েছেন। তবে কোনো সাংবাদিকের নাম জাননি তিনি।

রাঙ্গার ভিসা নিষেধাজ্ঞায় পড়ার খবর সাংবাদিকরা কীভাবে জানলেন প্রশ্ন করা হলে কোনো উত্তর দেননি তিনি।

এর আগে সোমবার সন্ধ্যায় প্রকাশিত ওই সাক্ষাৎকারে রাঙ্গা বলেন, আমার আমেরিকার ১০ বছরের ভিসা আছে। তবে আমার এখন আমেরিকা যাওয়ার কোনো ইচ্ছা নেই, সুযোগও নেই। সামনে নির্বাচন। গত ৫ বছরেও আমি আমেরিকা যাইনি।

যুক্তরাষ্ট্রের ভিসা নীতির বিষয়ে তিনি বলেন, এটা আমেরিকার নিজস্ব বিষয়। আমার দেশে যদি কাউকে আসতে না দেই, যদি মনে করি এই লোকগুলো আমাদের জন্য ক্ষতিকর তাহলে বলার কিছু নাই। আমি মনে করি এটা দেশের জন্য ভালো। আমি এটাকে ভালোই বলছি।

তবে আসন্ন জাতীয় নির্বাচনে ভিসা নীতির প্রভাব পড়ার কোনো সুযোগ নেই বলেও জানান জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভিসা,নিষেধাজ্ঞা,মশিউর রহমান রাঙ্গা,জাতীয় পার্টি,জাতীয় সংসদ,যুক্তরাষ্ট্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close