• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অপকর্মের জন্য আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে: নুর

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ২২:৪৭
নিজস্ব প্রতিবেদক

সরকারের অপকর্মের জন্য আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে পল্টন মোড়ে বৃহত্তর ধারার যুগপৎ আন্দোলনের এক দফা দাবিতে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত পদযাত্রা ও সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, আমরা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই, আমরা আমাদের ভোটের অধিকার চাই। আমাদের এ চাওয়া তো অন্যায় না। তাহলে সরকার কেন আমাদের দাবি মানছে না। কারণ তারা দেশে ৭৫ এর মতো একদলীয় শাসন বাকশাল কায়েম করতে চায়। দেশে অঘোষিত বাকশাল চলছে।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনাই একমাত্র প্রধানমন্ত্রী যার ছেলের সম্পত্তি আমেরিকায় বাজেয়াপ্ত হয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এ সরকার র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা এনে দিয়েছে। এ সরকারের অপকর্মের জন্য আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে। প্রধানমন্ত্রী আমেরিকায় থাকা অবস্থায় ভিসা নিষেধাজ্ঞা এ সরকারের ওপর চপেটাঘাত।

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, কিছুদিন আগে সেলফি তুলে খুব হাসি ঠাট্টা করছে আর এখন ভিসা নিষেধাজ্ঞায় চোখের পানি ঝরছে। এ ১৪ বছরে আওয়ামী সরকার বিরোধী দলের নেতাকর্মীদের যত চোখের পানি ঝরিয়েছে আওয়ামী সরকারকে তার দ্বিগুণ পানি ফেলতে হবে।

তিনি বলেন, সরকার উন্নয়নের কথা বলছে অথচ আইএলও বলছে ,এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় ২৮ দেশের মধ্যে শিক্ষিত বেকারে বাংলাদেশ দ্বিতীয়। জেলা-উপজেলার হাসপাতালগুলোকে মানসম্মত চিকিৎসা নেই, বিশেষজ্ঞ নেই। কি উন্নয়ন করেছে সরকার? ধারাবাহিকভাবে একটি সরকার থাকলে উন্নয়ন হয়। কিন্তু এ সরকার উন্নয়নের নামে লুটপাট করেছে। এ লুটেরা সরকারের বিরুদ্ধে আমাদের সংগ্রাম।

এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে বলেও জানান নুরুল হক নুর।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিষেধাজ্ঞা,ভিসা,অপকর্ম,আমেরিকা,নুরুল হক নুর,গণঅধিকার পরিষদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close