• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘প্রথমে যুবলীগ-মহিলা লীগের সাথে খেলেন, পরে আ. লীগ’

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ২২:২৬
রাজশাহী প্রতিনিধি

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি খালি বলে, তারা নাকি ফাইনাল খেলবে। কিন্তু খেলতে আসতে চাই না। তবে তারা আসুক না আসুক আমরা ফাইনাল খেলার জন্য প্রস্তুত রয়েছি। প্রয়োজনে যুবলীগকে মাঠে পাঠাবো, মহিলা লীগকে পাঠাবো। আগে তাদের সাথে খেলেন, তারপরে আওয়ামী লীগের সাথে খেলবেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী নগরের পাঠানপাড়া শিমুলতলা মোড়ে রাজশাহী জেলা ও নগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আজকে ভিসানীতি হয়েছে। তবে এই ভিসানীতিতে কাকে ভিসা দেবে, কাকে দেবে না, এটি তাদের ব্যাপার। তাদের সাথে আমাদের সম্পর্কে অনেক ভালো। তবে গণমাধমকে কেন এই ভিসানীতিতে ফেলা হবে সেটি আমারও বোধগম্য নয়। তাদের এই ভিসানীতি আমাদের স্বাধীন গগণমাধ্যমে হস্তক্ষেপ করা। অন্য কোনো দেশের আমাদের স্বাধীন গণমাধ্যমের ওপর হস্তক্ষেপের বিষয়টি নেওয়ার মতো নয়। হয়তো পরে তারা বিষয়টি নিয়ে ব্যাখ্যা করবে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় এলে তারেক জিয়াও আবার আসবে। সে এসে হাওয়া ভবন ও খোয়াব ভবন তৈরি করবে। এবার দেশের ৫০০ যায়গায় নয়, ৫ হাজার জায়গায় বোমা হামলা হবে। যদিও নানান আন্দোলন কর্মসূচিতে বিএনপি বলেছিলো, আওয়ামী লীগ থাকতে পারবে না। আমাদের টেনে ক্ষমতা থেকে নামাবে। কিন্তু টান দিতে গিয়ে এখন বিএনপিই রশি ছিড়ে পড়ে গেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ভূ-রাজনীতিতে বিএনপি এখন ছাগলের তিন নম্বর বাচ্চা। যারা বাতাস দিয়ে দিয়ে আপনাদের লাফাচ্ছিলো, তারা এখন আর আপনাদের দুধ দেবে না।

তিনি বলেন, আমাদের দেশের গণমাধ্যম অত্যন্ত স্বাধীন এবং স্বচ্ছভাবে কাজ করে। আমাদের দেশের গণমাধ্যম অত্যন্ত শক্তিশালী। গণমাধ্যম সব সময় গণতন্ত্রের সহায়ক হিসেবে কাজ করে। শক্তিশালী স্বাধীন গণমাধ্যম সব সময় গণতন্ত্রের সহায়ক হিসেবে কাজ করে। সুতরাং কোন যুক্তিতে আপনারা অন্য কাকে ভিসা দেবেন, নাকি দেবেন তাতে কিছু আসে যায় না। আপনারা কোন আওয়ামী লীগ নেতাকে ভিসা দিলেন কি দিলেন না, কোন বিএনপি নেতাকে ভিসা দিলেন কি দিলেন না, এতে কিছু আসে যায় না। আমরা কিছু মনে করি না। এটা আপনাদের ব্যাপার। কিন্তু কেন গণমাধ্যমের ওপর ভিসানীতি কার্যকর হবে, এরা বুঝতে পারলাম না!

পূর্বপশ্চিমবিডি/এসএম

রাজশাহী,ড. হাছান মাহমুদ,আওয়ামী লীগ,তথ্যমন্ত্রী,যুবলীগ,মহিলা লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close