• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাপার একক নেতৃত্ব প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে সরকার: জিএম কাদের

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০২৩, ১৯:০৭
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির একক নেতৃত্ব সরকার প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

বুধবার (৪ অক্টোবর) বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে ময়মনসিংহ জেলার ‘উপজেলা প্রতিনিধি সভায়’ তিনি এ মন্তব্য করেন।

এদিন সাবেক যুগ্ম কর কমিশনার জহিরুল ইসলাম জহির জিএম কাদেরর হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগ দেন।

জিএম কাদের বলেন, দেশের মানুষের ভোটাধিকার ব্যাপকভাবে ক্ষুণ্ন হয়েছে। ফলে দেশের মানুষ ভোটের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। দেশের মানুষ স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে চায়। ভোটের সুষ্ঠু পরিবেশ, ভোটাধিকার ও সুষ্ঠু রাজনীতি চায় দেশের মানুষ।

তিনি বলেন, আমরা সংসদে, বক্তৃতা ও বিবৃতি দিয়ে গণমানুষের ভোটাধিকারের দাবিতে সোচ্চার আছি। বিদেশিরাও ভোটাধিকারের প্রশ্নে জোরালো ভূমিকা রাখছে। এ কারণেই সব বিষয়ে এক অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে।

রূপপুর বিদ্যুৎকেন্দ্র বিষয়ে জাপা চেয়ারম্যান বলেন, ক্লিন এনার্জির কারণে এক সময় পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের কদর ছিলো। এখন অনেকেই আর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র তৈরি করছে না। যাদের তৈরি আছে তারাও বন্ধ করে দিচ্ছে। স্বল্প খরচ ও পরিবেশের ক্ষতি হবে না এমন ভাবনা থেকেই পারমানবিক বিদ্যুৎকেন্দ্রগুলো জনপ্রিয় হয়ে উঠেছিল। কিন্তু এটা থেকে যে বিকিরণ হয় তা স্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুকিপূর্ণ।

তিনি বলেন, দুর্নীতি না হলে সস্তায় বিদ্যুৎ উৎপাদন হতে পারে। একই কোম্পানি থেকে ভারত একই মডেলের দু’টি পাওয়ার প্লান্ট তৈরি করেছে দুই হাজার মেগাওয়াটের, পাঁচ বিলিয়ন ডলার খরচে। আর আমাদের দেশে ওই কোম্পানি থেকে দুই হাজার ৪শ’ মেগাওয়াটের দুটি স্থাপনায় এখন পর্যন্ত খরচ হয়েছে ১৩ বিলিয়ন ডলারের বেশি। এই খরচ ১৬ বিলিয়ন ডলার পর্যন্ত হতে পারে। যে প্রকল্প তৈরিতে ভারত ৬ থেকে ৭ বিলিয়ন ডলার খরচ করে, সেই প্রকল্প করতে আমাদের খরচ হচ্ছে ১৫ থেকে ১৬ বিলিয়ন। বেশি খরচ হওয়ার কারণে এই বিদ্যুৎ তো সস্তা হবে না।

যারা দলের ঐক্য ও শৃঙ্খলা পরিপন্থি কাজ করবে তাদের স্থান আর জাতীয় পার্টিতে হবে না জানিয়ে বিরোধীদলীয় উপনেতা বলেন, পার্টির স্বার্থে কোনো দ্বিধার অবকাশ নেই। জাতীয় পার্টির ভেতরে অনাস্থার পরিবেশ সৃষ্টি করতে চাইলে সরকারেরই বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াবো। অস্তিত্ব আর অধিকার রক্ষার স্বার্থে আমরা আর কারো সঙ্গে আপস করবো না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জিএম কাদের,সরকার,নেতৃত্ব,জাপা,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close