• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জাতীয় নির্বাচন

নির্বাচনী ইশতেহার প্রণয়নে তৃণমূল পর্যায়ের মতামত নিবে আওয়ামী লীগ

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২৩, ২১:২০
নিউজ ডেস্ক

গণমুখী দল হিসেবে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইশতেহার প্রণয়নে তৃণমূল জনগণের মতামত নেবে আওয়ামী লীগ। ইশতেহার প্রণয়ন কার্যক্রমের অংশ হিসেবে দেশের বিভিন্ন খাত সম্পর্কে ইশতেহারে কী কী বিষয় অন্তর্ভুক্ত থাকতে পারে। আবারও সরকার গঠন করলে আওয়ামী লীগ কী কী নতুন উদ্যোগ নিতে পারে- এ বিষয়ে সারাদেশের তৃণমূল নেতৃবৃন্দকে কাজ করতে ১৪ অক্টোবর (শনিবার) চিঠি দিয়েছে ইশতেহার প্রণয়ন উপ-কমিটি।

চিঠিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি উপজেলা কমিটি স্ব স্ব উপজেলায় সভা আহ্বান করে কৃষক, শ্রমিক, স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী, শ্রমজীবী মানুষসহ সমাজের নিম্ন আয়ের মানুষের প্রতিনিধিদের সাথে আলোচনা করে আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী লীগের কাছে তাদের প্রত্যাশা কী এবং এ লক্ষ্যে ইশতেহারে কোন কোন বিষয় অন্তর্ভুক্ত করা যায় বলে তারা মনে করেন, এ সম্পর্কিত প্রতিবেদন আগামী ২ নভেম্বর (শনিবার) ২০২৩ এর মধ্যে ধানমন্ডি আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ইশতেহার প্রণয়ন উপ-কমিটির কাছে পাঠানোর জন্য অনুরোধ করা যাচ্ছে।

এতে বলা হয়, ‘আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ইশতেহার প্রণয়ন উপ-কমিটির কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রমকে অধিকতর ফলপ্রসু ও কার্যকরী করার লক্ষ্যে দেশের তৃণমূল পর্যায়ের মানুষের মতামত নেয়ার প্রয়োজনীয়তা রয়েছে। কমিটি মনে করে, গণমানুষের দল আওয়ামী লীগের ইশতেহার কেবল একটি দলীয় ইশতেহার নয়। এটি প্রকৃত অর্থে গোটা জাতির ইশতেহার। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের মানুষ আওয়ামী লীগের কাছ থেকে কী প্রত্যাশা করে সেটি গুরুত্বপূর্ণ।

আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close