• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রীর নির্দেশে দেশব্যাপী ছাত্রলীগের ন্যায্যমূল্যে সবজি বিক্রি শুরু

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০২৩, ১৯:৪৩
নিজস্ব প্রতিবেদক

দেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের পাশাপাশি সবগুলো শহর-বন্দরে ন্যায্যমূল্যে সবজি বিক্রি করবে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা।

আজ মঙ্গলবার(১৪ নভেম্বর) সকালে মিরপুর বাঙলা কলেজের সামনে কৃষকের ক্ষেত থেকে ক্রয়কৃত সবজি ন্যায্যমূল্যে বিক্রির মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিশ্ববিদ্যালয়, কলেজ-মাদ্রাসা-স্কুলে পড়া ছাত্রলীগের কর্মীরা ক্লাস-পরীক্ষা শেষে পাড়া-মহল্লায়, এবং মেডিকেল কলেজ- ইঞ্জিনিয়ারিং-কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগ কর্মীরা শহর-গ্রামের প্রতিটি মোড়ে সবজি বিক্রি করবে।

একই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত হরতাল-অবরোধ দিয়ে দেশব্যাপী অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছে। এর পাশাপাশি বিশ্বের নানান দেশে যুদ্ধ, হামলা ও নিষেধাজ্ঞার কারণে তেল-গ্যাসের মূল্যও বেড়েছে। মুদ্রামান কমিয়ে মূল্যস্ফীতি বাড়িয়ে পৃথিবীব্যাপী কৃত্রিম সংকট সৃষ্টি করেছে। যার প্রভাব পড়েছে এদেশেও। এ অবস্থায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে তা ন্যায্যমূল্যে বিক্রি করবে।

জাতির পিতার ডাকে স্বাধীন দেশ প্রতিষ্ঠায় ছাত্রলীগের কর্মীরা যেমন যুদ্ধে গিয়েছিলো, হাসিমুখে জীবন উৎসর্গ করেছিলো, তেমনি এবারও বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা ন্যায্যমূল্যে সবজি বিক্রি করে মানুষের জীবনকে সহজ-শান্তির-সুখের করতে সর্বাত্মক ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

ছাত্রলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close