• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাষ্ট্রপতিকে তফসিল পেছানোর অনুরোধ রওশনের

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০২৩, ১৫:২৫
নিজস্ব প্রতিবেদক

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্যে করার স্বার্থে ঘোষিত তফসিল পেছানো এবং সব দলের সঙ্গে সংলাপ আয়োজন করতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের প্রতি অনুরোধ জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলের নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

রোববার (১৯ নভেম্বর) বেলা ১২টার দিকে রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে যান তিনি।

এসময় রওশন এরশাদের সঙ্গে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলো।

জানা যায়, ইসি ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়ে রওশন এরশাদ তফসিল পেছানোর অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি সব রাজনৈতিক দলকে আলোচনার জন্য আহ্বান জানাতে রাষ্ট্রপতিকে অনুরোধ করেছে তিনি।

বঙ্গভবন থেকে রওশন এরশাদ বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকরা তাকে প্রশ্ন করেন, তফসিল পেছানো বিষয়ে রাষ্ট্রপতির বক্তব্য কী?

এর জবাবে রওশন এরশাদ বলেন, রাষ্ট্রপতি বলেছেন ‌উনি দেখবেন। তফসিল পেছানোর আহ্বান জানিয়েছি। ইনকাম ট্যাক্সের ফাইল তো লাগবে। ৩০ নভেম্বর আয়কর জমা দেওয়ার শেষ দিন। সেটা ছাড়া তো নমিনেশন দেওয়া যাবে না। সে কারণে রাষ্ট্রপতিকে বলেছি তফসিল পেছানোর জন্য।

তিনি বলেন, অন্য রাজনৈতিক দলগুলোর ব্যাপারে ওরকম কিছু বলা হয় নাই। বলেছি, আলাপ-আলোচনা করতে। কথা বললে অনেক সময় অনেক ভালো কিছু বের হয় সেই জন্য আলাপ-আলোচনার কথা বলেছি। জাপার দলের মনোনয়ন বা প্রতীক নিয়ে কোনো কথা হয় নাই।

বৈঠকে রওশন রাষ্ট্রপতিকে জানান, রাজনৈতিক প্রেক্ষাপটে তফসিল ঘোষণা করতে হয়তো কিছুটা বিলম্ব হয়েছে। তবে ঘোষিত তফসিলের সময় যথেষ্ট নয় জানিয়ে তফসিলের সময় আরো কিছুটা বর্ধিত করা প্রয়োজন।

তিনি বলেন, ৩০ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। কিন্তু ওই সময়টা আয়কর রিটার্নেরও শেষ দিন। তাই মনোনয়ন দাখিলে আয়কর রিটার্নের রিপোর্ট দিতে সম্যসা হবে। এ কারণেও তফসিল পিছিয়ে দেওয়া প্রয়োজন। রাষ্ট্রপতি, আপনি রাষ্ট্রের অভিভাবক। সেই বিবেচনাতেও আপনি সব রাজনৈতিক দলকে আলোচনার জন্য আহ্বান জানাতে পারেন। আমরা একটি নির্বাচনমুখী দল। এবারো আমরা নির্বাচনে অংশ গ্রহণের জন্য প্রস্তুতি নিয়েছি। জাতীয় পার্টি একান্তভাবে আশা করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে আপনার সহযোগিতা আমরা একান্তভাবে প্রত্যাশা করি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অনুরোধ,রাষ্ট্রপতি,তফসিল,রওশন এরশাদ,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close