• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তৃতীয় দিনের মতো চলছে আ. লীগের মনোনয়নপত্র বিক্রি

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২৩, ১১:৫৩
নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য তৃতীয় দিনের মতো আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম চলছে। সোমবার (২০ নভেম্বর) সকাল ১০টা থেকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি করা হচ্ছে।

এর আগে আওয়ামী লীগ দ্বিতীয় দিনে রোববার (১৯ নভেম্বর) ১ হাজার ২১২টি মনোনয়নপত্র বিক্রি করেছে। এর মধ্যে সরাসরি ১ হাজার ১৮০ জন আর অনলাইনে ৩২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শেষে সাংবাদিকদের এ তথ্য জানান দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে আজ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১ হাজার ১৮০ জন। আর অনলাইনের মাধ্যমে ফরম সংগ্রহ করেছেন ৩২ জন। সব মিলিয়ে ফরম বিক্রি হয়েছে ১ হাজার ২১২টি। এর মাধ্যমে দলের আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা।

এরও আগে শনিবার প্রথম দিনে ১ হাজার ৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়। এতে আয় হয় ৫ কোটি ৩৭ লাখ টাকা। দু’দিনে মোট ১১ কোটি ৪৩ লাখ টাকার মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ।

তিনি বলেন, আমরা প্রত্যাশা করি, এ দু’দিনের তুলনায় আরো বেশি বা সমপরিমাণ মনোনয়ন ফরম আগামী দুই দিনে বিক্রি হবে।

এক প্রশ্নের জবাবে বিপ্লব বড়ুয়া বলেন, আওয়ামী লীগই প্রথমবার অনলাইনে মনোনয়ন ফরম বিক্রি করা শুরু করেছে। আর কোনো দল এটি করেনি। এ পক্রিয়া জনপ্রিয় হতে সময় লাগবে। গত দু’দিনে ৪৬ জন অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এই সংখ্যাটি কম নয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিক্রি,ফরম,মনোনয়ন,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close