• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লক্ষ্মীপুরের ৪টি আসনে নৌকার টিকিট পেলেন যারা

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২৩, ২০:১৩
লক্ষ্মীপুর প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার (২৬ নভেম্বর) বিকেলে সারাদেশের চূড়ান্ত প্রার্থীদের তালিকা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে সম্প্রতি উপ-নির্বাচনে অংশ নেওয়া মোহাম্মদ গোলাম ফারুক পিংকুকে রেখেই জেলার ৪টি আসনে নৌকার মাঝি ঘোষণা করেন তিনি।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য ও রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন খান, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে গোলাম ফারুক পিংকু ও লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী নৌকার মনোনয়ন পেয়েছেন।

লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল কুয়েতের আদালতে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাবন্দি। ফলে ২০২১ সালের ২১ এপ্রিল আসটিতে উপ-নির্বাচনে নয়ন সংসদ সদস্য নির্বাচিত হন।

অপরদিকে গোলাম ফারুক পিংকু লক্ষ্মীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি। আসনটির সাবেক সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে মারা যান। এতে গত ৫ নভেম্বর উপ-নির্বাচনে নৌকা মার্কা নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন পিংকু।

উল্লেখ্য, লক্ষ্মীপুর জেলার ৪টি সংসদীয় আসনে নৌকার টিকিট পেতে দলীয় মনোয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন বিভিন্ন পর্যায়ের ৩৩ জন আওয়ামী লীগ নেতা।

মনোনয়ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close