• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লড়াই অব্যাহত রাখুন, আমরাই জিতবো: মান্না

প্রকাশ:  ০১ ডিসেম্বর ২০২৩, ১৮:২৭
নিজস্ব প্রতিবেদক

শ্রমিকদের লড়াই অব্যাহত রাখার অনুরোধ জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, শেষ পর্যন্ত আমরাই জিতবো।

শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে শ্রমিক হত্যার বিচার ও ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসা ও ক্ষতিপূরণ, কর্মচ্যুতদের পুনর্বহাল, গ্রেপ্তারকৃতদের মুক্তি, গার্মেন্টস শিল্প ঘোষিত মজুরি প্রস্তাব প্রত্যাহার এবং ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা পুনঃনির্ধারণের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সংহতি জানিয়ে তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশের আয়োজন করে সম্মিলিত শ্রমিক পরিষদ (এসএসপি)।

মাহমুদুর রহমান মান্না বলেন, চারদিক দিক থাকে শোনা যাচ্ছে গার্মেন্টস সেক্টরের ওপর নিষেধাজ্ঞা আসবে, বাণিজ্যের ওপর নিষেধাজ্ঞা আসবে। কিন্তু সে কথা তারা (সরকার) ভাবছে না। তারা বলছে, সবকিছু আমরা দেখবো, পরে কী হয়। আমি আপনাদের (শ্রমিকদের) অনুরোধ করবো, আপনারা আপনাদের ন্যায্য সংগ্রামের সঙ্গে ভোটাধিকারের যে সংগ্রাম চলছে, সে লড়াই অব্যাহত রাখুন। শেষ পর্যন্ত আমরাই জিতবো।

তিনি বলেন, আমরা জানি মানুষ এ নির্বাচনে ভোট দিতে যাবে না। কিন্তু ওরা (আওয়ামী লীগ) সন্ধ্যার পরে নাটকের মতো সেন্টার তৈরি করে বলবে আমরা জিতেছি।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, গত ২৮ অক্টোবর একজন পুলিশ মারা গেছে, এর জন্য আমরা দুঃখিত। এ পুলিশরা ডিউটি করে, আমাদের ওপর লাঠির বাড়িও দেয়। জানি নিম্ন-মধ্যবিত্তদের চাকরি রক্ষার জন্য করতে হয়। কিন্তু একইদিনে এবং তার আগে এদেশে শ্রমিকরা আন্দোলন করতে গিয়ে চারজন মারা গেল। ওই চারজনের কথা কেউ বলে না।

তিনি বলেণ, সরকার টিভিতে লাগাতারভাবে একটা (বিএনপির) ঘটনা বলে। কিন্তু যারা শ্রমিক তারা ন্যায্য অধিকারের জন্য লড়াই করেছে, বাঁচার জন্য লড়াই করেছে, তাদের কথা তারা বলছে না। বরং বলছে আন্দোলন যদি করো, শেষ পর্যন্ত আমও যাবে ছালাও যাবে। হুমকি দিয়ে আন্দোলন বন্ধ করতে চায়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

লড়াই,মাহমুদুর রহমান মান্না,নাগরিক ঐক্য
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close