• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লক্ষ্মীপুর-৩ আসন: সজিব গ্রুপের চেয়ারম্যান হাসেমের মনোনয়ন বাতিল

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৮:১৪
লক্ষ্মীপুর প্রতিনিধি

ঋণ খেলাপির অভিযোগে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে সজিব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেমের মনোনয়ন বাতিল করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে মনোনয়ন বাছাই কার্যক্রম সভায় দ্বাদশ সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

আবুল হাসেম জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের বাসিন্দা।

রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান বাছাই কার্যক্রমের সভায় জানান, বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী আবুল হাসেম ঋণ খেলাপি। তিনি প্রায় ৮ লাখ টাকার ট্যাক্স পরিশোধ করেননি। এসব অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ আসনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য গোলাম ফারুক পিংকুসহ ৪ জনের মনোনয়ন বৈধতা পেয়েছে। অন্যরা হলেন জাতীয় পার্টির প্রার্থী ও জেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব হোসেন, জাকের পার্টির প্রার্থী ও দলের স্থায়ী কমিটির সদস্য শামছুল করিম খোকন, বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী আবদুর রহিম ও স্বতন্ত্র প্রার্থী ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ সাত্তার।

আসনটিতে হাসেম ছাড়া আরও ৩ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন স্বতন্ত্র প্রার্থী মনীন্দ্র কুমার নাথ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল ও ন্যাশনাল পিপলস পার্টি রিয়াদ হোসাইন। এরমধ্যে এক শতাংশ ভোটারের সমর্থনে গরমিল থাকায় মনীন্দ্র ও বেলালের মনোনন বাতিল করা হয়। আর সংসদ নির্বাচনে প্রার্থীতার নিয়ম অনুযায়ী পূর্ণ বয়স না হওয়ায় রিয়াদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

এদিকে এ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী নাঈম হাসান, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মনিরুজ্জামান পাটওয়ারী ও স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল করিম টিপুর মনোনয়ন স্থগিত রাখা হয়েছে।

মনোনয়ন বাতিল,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close