• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

আ. লীগ আমার পুরোনো দল, নিজ ঠিকানায় ফিরে এসেছি: শাহজাহান ওমর

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০২৩, ১৩:১৯
নিজস্ব প্রতিবেদক

ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম বলেছেন, আওয়ামী লীগ আমার পুরোনো দল। নিজ ঠিকানায় ফিরে এসেছি।

বুধবার (৬ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির করিডোরে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতির দপ্তর সূত্রে জানা গেছে, এদিন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে দেখা করতে এসেছিলেন শাহজাহান ওমর বীর উত্তম। তবে কিছুক্ষণ অপেক্ষা করেও প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে পারেননি।

বিষয়টি অস্বীকার করেন শাহজাহান ওমর বলেন, কেন আসছিলাম? একটু রেজিস্ট্রারের কাছে কাজ ছিলো।

সাংবাদিকরা ফের প্রশ্ন করেন, প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে এসেছিলেন? জবাবে তিনি বলেন, না। না। রেজিস্ট্রারের সঙ্গে।

আপনি তো নতুন দলে যোগ দিয়েছেন। কেমন লাগছে?- এমন প্রশ্নের জবাবে সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, এটা (আওয়ামী লীগ) আমার পুরোনো দল। মাঝখানে অন্য জায়গায় ছিলাম। ব্যাক টু বেঞ্চ (পুরোনো জায়গায় ফেরা)।

পুরোনো ঠিকানায় ফিরে এসেছেন? এমন প্রশ্নে শাহজাহান ওমর বলেন, সেটাই।

এর আগে মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরের দিকে নির্বাচন কমিশন ভবনে সিইসি কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে দেখা করেন শাহজাহান ওমর। পরে সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি।

কেন নির্বাচন ভবনে এসেছেন, সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, ইসিতে কেন এসেছি আপনাকে কেনো বলবো? আমি কেন এসেছি এ বিষয়ে আপনাদের কাছে জবাবদিহিতা করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।

কয়েকজন সাংবাদিক ছবি তুলতে চাইলেও রেগে যান আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তিনি। এমনকি সাংবাদিকদের ক্যামেরায় থাবা মারতেও উদ্যত হন শাহজাহান ওমর।

ইসিতে কেন এসেছেন’ ওই প্রশ্নের জবাবে পরে তিনি বলেন, পেপারে দেখে নিয়েন।

আপনি আইন ভঙ্গ করেছেন কি না এ প্রশ্নের জবাবে বিএনপির বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান বলেন, আপনি আইন জানেন? কে বললো আমি আইন ভঙ্গ করেছি?

নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে দলের সব পর্যায়ের পদ থেকে ৩০ নভেম্বর বহিষ্কার করা হয়।

গত ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন তাকে চার দিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

এরপর ২৯ নভেম্বর দুপুরে জামিন পান শাহজাহান ওমর। জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন ৩০ নভেম্বর সন্ধ্যায় কারওয়ান বাজারের ইউটিসি ভবনে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগে যোগ দেওয়ার কথা জানান শাহজাহান ওমর। তিনি নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পান সেদিন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শাহজাহান ওমর,ঠিকানা,দল,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close