• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উনি আবেগে বলতে পারেন, তথ্যমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে চুন্নু

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৪
নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে থাকতে পারে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন বক্তব্য প্রসঙ্গে দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, উনি হয়তো আবেগে বলতে পারেন। আমরা তো জোট, মহাজোটের না।

বুধবার (৬ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাব তিনি এ কথা বলেন।

‘মহাজোটে জাপা থাকবে’- তথ্যমন্ত্রীর এমন ইঙ্গিত প্রসঙ্গে মো. মুজিবুল হক চুন্নু বলেন, জানি না তিনি ইঙ্গিত দেন কীভাবে। কারণ মহাজোটে বা জোটে থাকতে হলে তো, ইসিকে চিঠি দিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে জানাতে হবে। উনি হয়তো আবেগে বলতে পারেন, তবে আমরা তো জোট, মহাজোটের না। এককভাবে লাঙ্গল নিয়ে আমরা নৌকার সঙ্গে যুদ্ধে নেমেছি। যুদ্ধ করবো, নির্বাচন যুদ্ধ হবে উনাদের সঙ্গে।

এর আগে মঙ্গলবার সচিবালয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, জাতীয় পার্টি প্রায় ৩০০ আসনে মনোনয়ন দিয়েছে। তারা যেভাবে নির্বাচন যুদ্ধে নেমেছে, সে জন্য তাদের অভিনন্দন জানাই। জাতীয় পার্টির সঙ্গে ২০০৮ সালে আমরা জোটগতভাবে মহাজোট গঠন করেছিলাম, গতবারও তারা আমাদের সঙ্গে ছিলো, এবারো সেটি হওয়ার সম্ভাবনা আছে।

আওয়ামী লীগের সঙ্গে বৈঠক ও আসন ভাগাভাগি প্রসঙ্গে জাপা মহাসচিব বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা বলেছেন যে নির্বাচনের পরিবেশ নিয়ে তারা আমাদের সঙ্গে কথা বলতে চান। চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, আমরা তাদের সঙ্গে কথা বলবো। বৈঠকের জায়গা ঠিক হয়নি, বিকেলের পর সময়টা আমরা জানবো।

আসন ভাগাভাগি প্রসঙ্গে তিনি বলেন, ওই ধরনের কোনো বার্গেনিংয়ে আমরা নাই। আমাদের বার্গেনিং একটাই ইসির কাছে, যেন নির্বাচন সুষ্ঠ হয়। একটা ভালো পরিবেশ, বিশ্বাসযোগ্য পরিবেশ, ভোটাররা আসার যেন আস্থা পায়। আওয়ামী লীগের সঙ্গে কথা হলেও এই নির্বাচনের পরিবেশ নিয়েই আলোচনা হবে। এর বাইরে কোনো আলোচনা হবে এ রকম কোনো ইঙ্গিত, কথা আমরা জানি না। কোন সাবজেক্ট আলোচনা হবে এটা বলেন নাই।

মো. মুজিবুল হক চুন্নু বলেন, আসন নিয়ে বৈঠক হবে এই ধরনের কোনো প্রস্তাব আমরা পাই নাই অফিশিয়ালি। অফিশিয়ালি প্রস্তাব পেয়েছি নির্বাচনী পরিবেশ, পরিস্থিতি নিয়ে।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে জাপার বৈঠক হয়েছে এমন গুঞ্জন প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক হয় নাই। আওয়ামী লীগের কয়েকজন সম্মানিত নেতা আমাকে ও আমাদের চেয়ারম্যানকে ফোনে বলেছে, নির্বাচনের পরিবেশ, পরিস্থিতি নিয়ে, নির্বাচনটা যাতে ভালোভাবে করা যায়, সবাই করতে পারে এ বিষয়ে কথা বলার জন্য। যেহেতু নির্বাচনের পরিবেশ নিয়ে কথা বলবেন, আমরা বললাম ঠিক আছে, আমরা কথা।বলবো এই সিদ্ধান্ত নিয়েছি। আজকে সন্ধ্যার পর উনাদের সঙ্গে বসবো।

এখনো নির্বাচনের প্রস্তুতি চলছে জানিয়ে জাপা মহাসচিব বলেন, ভোটে একটা দল গেলে তার প্রার্থী বাছাই, মনোনয়ন দেওয়া, সেইগুলো আবার সরকারিভাবে বাছাই করা, আপিল, হিয়ারিং এ সব ভোটের প্রক্রিয়া। নির্বাচনে যাওয়া এখন না, নির্বাচনে যাওয়ার পূর্ব প্রস্তুতি। ১৮ তারিখ প্রতীক বরাদ্দ হবে। তারপর যখন আমরা মাঠে খেলতে যাবো তখন মাঠের কী অবস্থা, দর্শক কী চায়, দর্শকের অবস্থা, দর্শক নিরাপদ কি না তখন বুঝতে পারবো। তখন আমরা একচুয়াল অবস্থা চিন্তা করবো। এর আগে অ্যাডভান্স কোনো সমস্যা বলা যাবে না।

তিনি বলেন, ইসিতো বার বার জোরালোভাবে বলছে তারা আপোষহীন, ভোট ভালো করবে। সরকার প্রধানও বলছে এইবার নির্বাচনে তিনি খুব সিরিয়াস। ভালো পরিবেশ যদি হয়, ভোটাররা আসবে। সেটা তো তারা এখন বলছেন মুখে, বাস্তব এটার প্রতিফলন হবে কি না ১৮ তারিখের পরে মাঠে গেলে আমরা বুঝতে পারবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রসঙ্গ,বক্তব্য,তথ্যমন্ত্রী,আবেগ,জাতীয় পার্টি,আওয়ামী লীগ,মো. মুজিবুল হক চুন্নু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close