• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নৌকা আর ভাসে না, আকাশ দিয়ে উড়ে: মান্না

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৩
নিজস্ব প্রতিবেদক

নৌকা আর ভাসে না, আকাশ দিয়ে উড়ে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। রোববার (১০ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় মানবাধিকার কমিশনের সামনে গণতন্ত্র মঞ্চ আয়োজিত এক মানববন্ধন ও সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

সমাবেশে মাহমুদুর রহমান মান্না বলেন, ওনারা (আ. লীগ) যদি মনে করে এ ভুয়া ভোট করে, জাল ভোট করে ক্ষমতায় থাকবেন, এতোদিন (৭ জানুয়ারি) পর্যন্ত যদি যেতে পারেন, তাহলে এ নির্বাচন আপনাদের নির্বাসনে পাঠাবে। আওয়ামী লীগ এমনিতেই নির্বাসনে গেছে। মানুষ আওয়ামী লীগকে রাজনৈতিক দল মনে করে না। আওয়ামী লীগকে বলে পুলিশ লীগ।

তিনি বলেন, বাংলাদেশের মানবাধিকার স্ট্যাটাস বি ক্যাটাগরির। নেপাল-ভূটানের মতো দেশ এ শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে। আমরা এতোগুলো বছর ধরে বি'’তেই আছি, তার বেশি যেতে পারিনি। কারণ, আমাদের জাতীয় মানবাধিকার কমিশন চামচা। এতো বড় জালিম-জুলুমের শাসন বাংলাদেশে আর কখনো হয়নি। খালি বলে গণতন্ত্রের কি দরকার, উন্নয়ন তো হয়েছে। আসলে লুটপাটের মহোৎসব চলছে দেশে।

দেশে সমস্ত জিনিসের দাম বেড়েছে জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, মানুষের পেটে ক্ষুধার আগুন, খাবার নেই। আর ওরা বলছে উন্নয়ন খাও। এ উন্নয়নের নাম করে ওরা (সরকার) আমাদের ভোটের অধিকার কেড়ে নিতে চায়। নৌকা এখন আর ভাসে না। নৌকা আকাশ দিয়ে উড়ে। নৌকার মধ্যে লুটের চাল, লুটের সম্পদ। এ নৌকা আর জনগণের নৌকা নেই।

তিনি বলেন, সরকার বলছে মার্চে দুর্ভিক্ষ হবে, বিএনপি নাকি দুর্ভিক্ষ লাগাবে। এ কারওয়ান বাজারে আলুর দাম কতো হবে, পটলের দাম কতো হবে, পেঁয়াজের দাম কতো হবে- এটা কি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলতে পারবেন? কারওয়ান বাজারসহ যতোগুলো বড় বড় বাজার আছে সমস্ত সিন্ডিকেটের মালিক আওয়ামী লীগ। আওয়ামী লীগই দুর্ভিক্ষ লাগাবে। এ আওয়ামী লীগ নিঃস্বকে আরো নিঃস্ব করেছে, গরিবকে আরো গরিব করেছে। তাই দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে।

আওয়ামী লীগকে হুঁশিয়ারি দিয়ে নাগরিক ঐক্যের সভাপতি আরো বলেন, অপেক্ষা করেন সুদিন আসবে। সব ঋণ শোধ করতে হবে। যতো টাকা লুট করেছেন, পাই পাই করে, গুনে গুনে, হিসাব করে বিচার করবো। এ যে ভাইকে পাননি, অন্য ভাইকে ধরে নিয়ে গেছেন, বাবাকে পাননি, যমজ ছেলেকে ধরে নিয়ে গেছেন, দুই হাত কাটা তার নামে সন্ত্রাসের মামলা দিয়েছেন, ভালো মানুষের নামে সাজা দিয়েছেন। সবকিছুর বিচার হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মাহমুদুর রহমান মান্না,নাগরিক ঐক্য,আকাশ,নৌকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close