• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মৌলভীবাজা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী রহিম শহীদের মনোনয়পত্র খারিজ

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২৩, ১৯:২৪
মৌলভীবাজার প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ রহিম (সিআইপি) মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। দাখিলকৃত মনোনয়ন হলফনামায় সমর্থক ভোটার তালিকায় মৃত ব্যক্তির স্বাক্ষর, হোল্ডিং ট্যাক্স বকেয়া ও দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তার মনোনয়ন বাতিল করা হয়।

সোমবার (১১ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনে শুনানি শেষে তার আপিল আবেদনটি খারিজ করে দেয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগে গত ৪ নভেম্বর মৌলভীবাজার-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ আব্দুর রহিম শহীদের মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন- আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি এম এ রহিম, জাসদের আব্দুল মছাব্বির, ওয়ার্কাস পার্টির তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির রুহুল আমিন ও মো. আলতাফুর রহমান, সাংস্কৃতিক মুক্তি জোটের ফাহাদ আলম, ইসলামী ফ্রন্টের আব্দুর রউফ, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ুম, এনপিপির আবু বক্কর ও স্বতন্ত্র প্রার্থী সাদেক আহমদ।

এরমধ্যে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা জানান, মৌলভীবাজার-১ আসনে কাগজপত্রে ত্রুটির কারনে স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমেদ, মৌলভীবাজার-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামীলীগ সহসভাপতি মোহাম্মদ আব্দুর রহিম শহিদ, জাকের পার্টি মোহাম্মদ আব্দুল কাইয়ূম, ইসলামী ফ্রন্ট মো.আব্দর রউফ, সাংস্কৃতিক মুক্তিজোট মো. ফাহাদ আলম, স্বতন্ত্র সাদিকুর রহমান এবং মৌলভীবাজার-৪ আসনে জাকের পার্টির প্রার্থী মুহিবুর রহমান আজাদ এর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

রাজনীতি,মনোনয়ন,খারিজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close