• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নৈশভোজের আয়োজন করায় নৌকার স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০২৩, ০১:০৪
নিজস্ব প্রতিবেদক

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামকে আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনী প্রচারণার দায়ে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে এই শোকজ প্রদান করেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় কেন তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না, শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টায় সশরীরে উপস্থিত হয়ে সৈয়দ নজরুল ইসলামকে তার লিখিত ব্যাখ্যা প্রদান করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

জানা যায়, আপিলের পর প্রার্থিতা ফিরে পাওয়ায় গত কয়েকদিনে সৈয়দ নজরুল ইসলামের কর্মী-সমর্থকরা শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় রাতের বেলা ভোজের আয়োজন করেছেন। এ আয়োজনে প্রায় ৫০-২০০ জন অংশ নিয়েছে। এমনকি এসব ভোজ আয়োজনের তথ্য, ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও প্রচার করছেন কর্মী-সমর্থকরা।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, ভোটারদের কোনো কোমল পানীয় বা খাদ্য পরিবেশন বা উপহার দেয়া যাবে না। কিন্তু নির্বাচনী প্রচারণা চালানোর নিদিষ্ট সময়ের আগেই নির্বাচনী প্রচারণা চালানো ও প্রচারণার উদ্দেশ্যে নৈশভোজের আয়োজন করে গণজমায়েত করায় আচরণবিধিমালার ৬ (খ), (গ), ১০ (চ) ও ১২ এর লঙ্ঘন করায় সৈয়দ নজরুল ইসলামকে শোকজ করা হয়েছে।

এই বিষয়ে কথা বলতে একাধিকবার তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও করেননি সৈয়দ নজরুল ইসলামকে পাওয়া যায়নি।

নির্বাচন,শোকজ নোটিশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close