• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লুকিয়ে লুকিয়ে প্রেমের চিঠি লিখব: মুজিবুল হক

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০২৩, ২০:৪৭
পূর্বপশ্চিম ডেস্ক

আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের মুখে পড়েন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। এক প্রশ্নের জবাবে তিনি প্রেমের উপমা টানেন। তিনি বলেন, ‘লুকিয়ে লুকিয়ে প্রেমের চিঠি লিখব, এটা কি বাপ–মাকে বলা যায়, বলা যায় না। পরে যখন হয়ে যায়, তখন বলা যায়। যখন বিয়েশাদি করি, তখন তো বলতে হয়।’

প্রেমের সম্পর্ক কতটা এগিয়েছে জানতে চাইলে জাতীয় পার্টির মহাসচিব বলেন, সম্পর্কে প্রেম হয় আবার বিরহ হয়, আবার প্রেম গভীর হয়, আবার বিরহ হয়। প্রেমের শেষ পরিণতি তো বিয়ে।

আজ শনিবার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ক্ষমতাসীন দলের সঙ্গে আলোচনার বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে তিনি বলেন, ‘সব আলোচনা আপনাদের বলা যাবে না। সব রাজনৈতিক দলের কৌশল থাকে, আমাদেরও কৌশল রয়েছে। রাজনৈতিক কৌশলের সব কিছু আমরা বলব না।’

কয়টি আসনে সমঝোতা হয়েছে—সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মুজিবুল হক বলেন, আওয়ামী লীগের সঙ্গে বারবার আলোচনার প্রধান বিষয় আসন বণ্টন নয়, নির্বাচন সুষ্ঠু করা, ভোটের পরিবেশ যাতে সৃষ্টি হয়—সেসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

‘আপনারা নাকি আওয়ামী লীগকে তালিকা দিয়েছেন’ এ বিষয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মুজিবুল হক বলেন, ‘দেখুন, আমার যে টেকনিক, যে কৌশল—সবগুলো কি সব আমরা প্রকাশ করব। এটা কি কেউ করে। কেউ করে না।

জাতীয় পার্টি এই প্রেমে নায়ক না কি নায়িকার চরিত্রে আছে, জানতে চাইলে তিনি বলেন, ‘শুনুন, সবাই কিন্তু নায়ক হতে চায়। আমিও কিন্তু মনে মনে ভাবি, যদি সালমান (সালমান খান) হতে পারতাম বোম্বের (মুম্বাই)। বিয়ের আগে আমিও মনে করছি, সবচেয়ে সুন্দর একটা মেয়েকে যদি আমি বিয়ে করতে পারতাম।’

জাতীয় সংসদ ভবন এলাকায় গতকাল রাতে আওয়ামী লীগ ও জাপার নেতাদের মধ্যে সমঝোতা বৈঠক হয়। বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির (নানক), যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন (নাছিম) ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম উপস্থিত ছিলেন। জাপার পক্ষে ছিলেন দলের জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ ও মহাসচিব মুজিবুল হক।

বৈঠক শেষে কোনো পক্ষই গণমাধ্যমের কাছে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

অবশ্য দলের সূত্র জানিয়েছে, নির্বাচনে ২৬টি আসনে আওয়ামী লীগের সঙ্গে জাপার ভোটের সমঝোতা হয়েছে। এসব আসনে লাঙ্গল প্রতীকের বিপরীতে নৌকা প্রতীকের প্রার্থী থাকবেন না।

গতকালের সমঝোতা বৈঠকসংশ্লিষ্ট একটি সূত্র জানায়, জাপার দুই নেতা অন্তত ৪০টি আসনের জন্য শেষ পর্যন্ত দেনদরবার করেন। কিন্তু আওয়ামী লীগের মধ্যস্থতাকারী নেতারা তাতে সম্মত হননি।

আওয়ামী লীগ,জাতীয় পার্টি,মুজিবুল হক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close