• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সোমবার নয়, বিএনপির হরতাল মঙ্গলবার

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৭
নিজস্ব প্রতিবেদক

হরতাল কর্মসূচিতে পরিবর্তন এনেছে বিএনপি। সোমবারের (১৮ ডিসেম্বর) পরিবর্তে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালনের সিদ্ধান্ত নিয়েছে দলটি।

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে এক জরুরি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি পরিবর্তনের কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, কুয়েতের আমির শেখ নওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ ৮৬ বছর বয়সে গতকাল শনিবার ইন্তেকাল করেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে আমি গভীর শোক প্রকাশ করছি এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি। মরহুমের ঘনিষ্ঠজন, শুভানুধ্যায়ী ও কুয়েতবাসীকে দলের পক্ষ থেকে গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

রিজভী বলেন, মরহুম শেখ নওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহর জন্য রাষ্ট্রীয় শোক ঘোষণা করায় তার সম্মানার্থে বিএনপি আগামীকাল ১৮ ডিসেম্বর সোমবারের ঘোষিত হরতাল প্রত্যাহার করে পরশু ১৯ ডিসেম্বর মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে।

এর আগে শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সরকার পতনের এক দফা দাবি আদায়ে ১৮ ডিসেম্বর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেন রুহুল কবির রিজভী।

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং তফসিল বাতিলের দাবিতে গত ২৮ অক্টোবরের পর থেকে দফায় দফায় অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করছে বিএনপি-জামায়াত ও যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো। সবশেষ ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিএনপি,হরতাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close