• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নৌকা হারানো মুরাদ পেলেন ‘ঈগল’

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০২৩, ১৮:২৫
নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে “ঈগল” প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে লড়বেন দলীয় টিকেট হারানো বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শফিউর রহমান প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল মুরাদ হাসানের পক্ষে প্রতীক গ্রহণ করেন।

ডা. মুরাদ হাসান জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে আওয়ামী লীগ থেকে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য হন। দশম সংসদ নির্বাচনে জোটগত কারণে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিলে তিনি মনোনয়ন বঞ্চিত হন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফের আওয়ামী লীগের টিকেট পান।

দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হলে সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং পরে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দায়িত্ব পান মুরাদ হাসান।

নানা কারণে আলোচিত হয়ে প্রতিমন্ত্রীর পদ থেকে সরে যেতে হয় তাকে। একইসঙ্গে দলীয় পদ-পদবিও হারান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মৎস্য ও প্রাণিসম্পদবিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল।

জামালপুর-৪ আসনে সাতজন প্রার্থী রয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী ডা. মুরাদ হাসান (ঈগল), অধ্যক্ষ আবদুর রশীদ (ট্রাক), জাতীয় পার্টি, তৃণমুল বিএনপি, জাসদ, বিএনএফ মনোনীত প্রার্থী নির্বাচনে লড়ছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন,জামালপুর-৪,ডা. মুরাদ হাসান,স্বতন্ত্র প্রার্থী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close