• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নির্বাচন সুষ্ঠু না হলে ভোট বন্ধ করে দিবো : ইসি আনিছুর

প্রকাশ:  ১৯ ডিসেম্বর ২০২৩, ২১:১২
লক্ষ্মীপুর প্রতিনিধি

বাংলাদেশ নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে চাই, কাউকে খুশি করতে চাই না। কাউকে অখুশি করতেও চাই না। নির্বাচন উপলক্ষে আমাদের বার্তাটি আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে। নির্বাচনে যারা সরকারি দল বা আওয়ামী লীগ ও জোটের প্রার্থী তাদের দায়িত্ব সবচেয়ে বেশি। কারণ যে কোনো ধরনের ঘটনা ঘটলে পুরো দায় সরকারের ওপর চলে যায়। নির্বাচনে আচরণবিধি অবশ্যই মেনে চলতে হবে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় লক্ষ্মীপুর টাউনহল মিলনায়তনে দ্বাদশ সংসদ নির্বাচনে উপলক্ষে জেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে বিশেষ আইনশৃঙ্খলা ও মতবিনিময় সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, আগামী ৭ জানুয়ারি নির্বাচন শুধু আমাদের চোখেই দেখছি না। পুরো বিশ্ববাসী দেখেছে। এ নির্বাচনের ওপর আমাদের দেশের ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি ও আমাদের অস্তিত্ব নির্ভর করে। তাই এমন কিছু করবেন না যাতে আমাদেরকে কঠোরতার চরম পর্যায়ে যেতে হয়। নির্বাচন সুষ্ঠু না হলে আমরা ভোট বন্ধ করে দিবো। প্রয়োজনে প্রার্থীতা বাতিল করবো। পুনরায় আবার নির্বাচন হবে। যতবার প্রয়োজন ততবার নির্বাচন করব, ভোট সুষ্ঠু হতে হবে।

তিনি আরও বলেন, আমরা সব প্রার্থীকে আশ্বস্ত করেছি, প্রশাসন ও নির্বাচন কমিশন সম্পূর্ণ নিরপেক্ষ থেকে সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন করবে। রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীরা যদি সচেতন না হন, পারস্পরিক আস্থা সংরক্ষণ করে সঠিক আচরণ না করেন, তাহলে সুষ্ঠু নির্বাচন করা দুরূহ হয়ে পড়বে। এই বার্তা প্রার্থীদের আমরা জানিয়ে দিয়েছি।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ।

নির্বাচন কমিশন (ইসি),সুষ্ঠু ভোট,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close