• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নির্বাচন নিয়ে ঝগড়া করবেন না, নেতাকর্মীদের কাদের

প্রকাশ:  ২০ ডিসেম্বর ২০২৩, ১৭:০৩
সিলেট সংবাদদাতা

দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে ঝগড়া করবেন না। মিলেমিশে থাকবেন। দলীয় প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীরা মিলেমিশে কাজ করবেন।

বুধবার (২০ ডিসেম্বর) সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত এক নির্বাচনি জনসভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আচ্ছা বলুন তো, বিএনপি এখন কোথায়? কোথায় আছে? পালিয়ে গেছে। ওরা না বলেছিলো, ডিসেম্বর মাসে খালেদা জিয়া দেশ চালাবে, শেখ হাসিনা পালাবে! ২৭ অক্টোবর আবার বলেছিলো, আর মাত্র কয়েকঘণ্টা শেখ হাসিনা তার সঙ্গী-সাথী নিয়ে পালিয়ে যাবে, মির্জা ফখরুলের বক্তৃতা। ফখরুল সাহেব এখন কোথায়? আমির খসরুও বলেছে, পালাবে।

তাদের (মির্জা ফখরুল ও আমির খসরু) এই বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি প্রশ্ন রাখেন, শেখ হাসিনা কি পালিয়েছে? উপস্থিত নেতাকর্মীরা জবাব দেন, না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা এখন বোনকে নিয়ে জনসভায় এসেছেন, সহযোদ্ধা (শেখ রেহানা)। পঁচাত্তরের পর শেখ হাসিনার একমাত্র সহযোদ্ধা হলেন বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানা।

বিএনপির অসহযোগ আন্দোলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন কী বলে? অসহযোগ আন্দোলন করবে। বানরে সঙ্গীত গায় শিলা জলে ভাসে। সেরকম হলো না? এরা নাকি অসহযোগ আন্দোলন করবে? ঢাল নাই তলোয়ার নাই নিধিরাম সরদার।

তিনি বলেন, বিএনপি কি আছে? লাল কার্ড। নির্বাচনে আছে ১৮৯৬ জন। এই ১৮৯৬ জন ৭ জানুয়ারি সারা দেশে ৩০০ আসনে খেলবে। জোরদার খেলা হবে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, খেলা হবে। প্রস্তুত আছেন? তখন তিনি প্রশ্ন করেন, বিএনপি কই? উপস্থিত মানুষ বলেন, নাই।

তিনি বলেন, এখন কী বলে? নির্বাচনের পরের পাঁচ দিনে সরকার পতন হয়ে চলে যাবে। কী বলেন বিশ্বাস হয়? ভুয়া। বিএনপিই হলো ভুয়া। তাদের রাজনীতি, অবরোধ আজকের কর্মসূচি অগ্নিসন্ত্রাস ভুয়া। বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র রুখতে হবে একসঙ্গে। আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে নিজেরাই পুড়ে মারা যাবেন। এরা নেতানিয়াহু ও ইসরায়েলি বাহিনীর চেয়েও নিষ্ঠুর। কী ঘটনা ঘটেছে তেজগাঁওয়ে। মা তার শিশুকে বুকে নিয়ে পুড়ে কয়লা হয়ে গেছে। কে করেছে? বিএনপি ও তার সন্ত্রাসীরা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নেতাকর্মী,নির্বাচন,ঝগড়া,ওবায়দুল কাদের,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close