• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশের রাজনীতিতে বিএনপি হলো পরগাছা: ওয়ায়দুল কাদের

প্রকাশ:  ২৪ ডিসেম্বর ২০২৩, ২৩:০২
পূর্বপশ্চিম ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি হলো একটি ভুয়া দল। বাংলাদেশের রাজনীতিতে বিএনপি হলো পরগাছা, এ পরগাছাকে রাজনীতি থেকে সমূলে উপড়ে ফেলতে হবে। বিএনপি ২৮ অক্টোবর পল্টনে লাল কার্ড খেয়ে রাজনীতির খেলা থেকে বাদ পড়েছে। তাদের আর রাজনীতির মাঠে খেলার সুযোগ নেই।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতাকে সুরক্ষিত করতে হলে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রীর আসনে বসাতে হবে।

শনিবার সন্ধ্যায় কোম্পানীগঞ্জে এই প্রতিনিধির সঙ্গে একান্তভাবে মতবিনিময়কালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তারেক রহমানকে ইঙ্গিত করে তিনি বলেন, আজকে লন্ডনে বসে দণ্ডিত আসামি তারেক রহমান রিমোট কন্ট্রোলে বিএনপি চালায়। সেই বিএনপি কিসের অসহযোগ আন্দোলন করবে? তারেক মনে করেছে বঙ্গবন্ধুর ডাকে ৭১ সালে অসহযোগ আন্দোলন হয়েছে। আজ তারেকের কথায় অসহযোগ আন্দোলন হবে, সে বোকার স্বর্গে বাস করছে।

বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, এরা বাংলাদেশের মুক্তিযুদ্ধ মানে না, স্বাধীনতা মানে না, বাংলাদেশের উন্নয়ন চায় না। এরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। মোশতাক আর জিয়া মিলে জেলখানায় জাতীয় ৪ নেতার হত্যাকাণ্ড ঘটিয়েছে। বিএনপি পল্টনে প্রকাশ্য দিবালোকে একজন পুলিশকে কুপিয়ে হত্যা হত্যা করেছে। এরা প্রধান বিচারপতির বাড়িতে হামলা করেছে, পুলিশের হাসপাতালে হামলা করেছে। আনসারকে হত্যা করেছে। শেখ হাসিনাকে গ্রেনেড হামলা করে হত্যা করতে চেয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব যদি বাঁচাতে চান, ক্ষমতার মঞ্চে আবার শেখ হাসিনাকে বসাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে হবে। স্বাধীনতা ও উন্নয়ন বাঁচাতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার বিকল্প নেই।

ওয়ায়দুল কাদের,আওয়ামী লীগ,কোম্পানীগঞ্জ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close