• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

জাতীয় পার্টি ক্ষমতায় আসবে, আশা জিএম কাদেরের

প্রকাশ:  ২৫ ডিসেম্বর ২০২৩, ১৯:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, “আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ তাদের একাধিক প্রার্থী দাঁড় করিয়েছে। ভিন্ন ভিন্ন প্রতীকে আওয়ামী লীগের লোকজনই প্রার্থী হয়েছেন। তারা জাতীয় পার্টিকে হয়রানি করছে। কিন্তু আমরা ভয় করি না। হয়রানি করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। আপনারা ভয় করবেন না। নির্বিঘ্নে ভোট দেবেন। জাতীয় পার্টি ক্ষমতায় আসবে।”

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে রংপুরের মিঠাপুকুরে পথসভায় তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, “দেশের মানুষ আজ শান্তিতে নেই। জাতীয় পার্টি ক্ষমতায় থাকাকালে মানুষ শান্তিতে ছিল। সেই শান্তি ফিরে আনার জন্য পরিবর্তন দরকার, আর পরিবর্তনের জন্য জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে হবে।’

পথসভায় রংপুর-৫ আসনে জাপার প্রার্থী আনিছুর রহমান আনিছকে পরিচয় করিয়ে দেন। এরপর তার জন্য সবার কাছে ভোট চান। পথসভায় আরও বক্তব্য দেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা, স্থানীয় জাপা নেতা আবদুল হালিম। পরে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

আগামী ৭ জানুয়ারি হবে দ্বাদশ জাতীয় সংসদের ভোট। বিএনপি ভোট বর্জন করায় এককভাবে নির্বাচনে অংশ নিচ্ছে জাপা। ২৬৫টি আসনে দলীয় প্রতীক নিয়ে লড়ছে সংসদের প্রধান বিরোধী দলটি। এককভাবে অংশ নিলেও ক্ষমতাসীন দলের সঙ্গে ২৬টি আসনে সমঝোতা করেছে জাপা।

সবশেষ একাদশ সংসদ নির্বাচনে জোটবদ্ধ হয়ে আওয়ামী লীগের কাছে ২৬টি আসন পেয়েছিল জাপা; জিতেছিল ২৩টি আসনে। আর তার আগের দশম সংসদ নির্বাচনে বিএনপি ভোট বর্জনের ঘোষণা দিলে আওয়ামী লীগের সঙ্গে ৩৪ আসনের সমঝোতা হয় জাপার। সেই ভোটে ৩৪ আসনে জাপার প্রার্থীর বিপক্ষে কোনো প্রতিযোগী রাখেনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোটসঙ্গী হয়ে জাতীয় পার্টি পায় ৭.০৪% ভোট। দশম সংসদ নির্বাচনে বিএনপি ও সমমনাদের বর্জনের মধ্যে জাতীয় পার্টির পক্ষে ৭% ভোটার রায় দেন। একাদশ সংসদ নির্বাচনে আবারও নৌকার সঙ্গে জোট করে লাঙ্গলে ৫.৩৭% ভোটারের সমর্থন পায় জাপা।

জিএম কাদের,জাতীয় পার্টি,নির্বাচন,রংপুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close