• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গণঅভ্যুত্থানের মাধ্যমে এ সরকারের পতন ঘটানো হবে: নুর

প্রকাশ:  ২৭ ডিসেম্বর ২০২৩, ১৯:৪২
পূর্বপশ্চিম ডেস্ক

‘জনগণকে সঙ্গে নিয়ে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো হবে’ বলে হুঁশিয়ারি দিয়েছেন গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর।

গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে বুধবার বেলা পৌনে ১২টায় শান্তিনগর মোড়ে লিফলেট বিতরণ ও গণসংযোগ পূর্ব সংক্ষিপ্ত পথসভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

পথসভা শেষে শান্তিনগর মোড়, মালিবাগ ও মৌচাক এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

গণসংযোগ পূর্ব সংক্ষিপ্ত পথসভায় গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, ‘নির্বাচন চলছে, আমরাও নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। ভোট দিতে চাই।তাহলে কেন নিজেদের জীবন বিপন্ন করে নির্বাচনবিরোধী আন্দোলন করছি। কারণ, সরকার আগামী ৭ জানুয়ারি একতরফা নির্বাচন করে ফেললে দেশের ওপর নানা ধরনের নিষেধাজ্ঞা আসবে।বাংলাদেশ বিশ্ব থেকে বিচ্ছিন্ন হবে। দেশের ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হবে। কাজেই দেশের অস্তিত্ব ও গণতন্ত্রের ভবিষ্যৎ রক্ষায় আমাদেরকে এই আন্দোলন করতে হচ্ছে।’

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, ‘নির্বাচন কী হবে, ভোটের হার সবই ঠিক হয়ে গেছে। শুধু রাষ্ট্রের কয়েক হাজার কোটি টাকা প্রার্থী, ডিসি-এসপিসহ বিভিন্নজনকে ভাগ-বাটোয়ারা করে দিতেই ৭ জানুয়ারি ভোটের নাটক। এভাবে কতিপয় ডিসি-এসপি, কতিপয় নেতা শত কোটি, হাজার কোটি টাকার মালিক হয়েছে। আর সাধারণ মানুষ বাজারে গিয়ে সবজি কিনলে মাংস কিনতে পারে না, একটা সবজি কিনলে তেল কিনতে পারে না। আর তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এই লুটপাটের ধারা অব্যাহত রাখতেই আগামী ৭ জানুয়ারি একতরফা নির্বাচন। আমরা জনগণকে এই একতরফা নির্বাচন বর্জনের কথা বলছি। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। জনগণকে সঙ্গে নিয়ে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো হবে।’

গণঅধিকার পরিষদের (একাংশ) উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন দলটির সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন, উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, রবিউল হাসান, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, সহ-সভাপতি নাহিদ উদ্দিন তারেক, শ্রমিক নেতা মাহবুবুল হক শিপন প্রমুখ।

গণঅভ্যুত্থান,গণঅধিকার পরিষদ,গণসংযোগ কর্মসূচি,নুরুল হক নুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close