• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লিফলেট বিতরণ কর্মসূচিতে ফারুক

নির্বাচন বর্জনের মাধ্যমেই সরকার পদত্যাগে বাধ্য হবে

প্রকাশ:  ২৮ ডিসেম্বর ২০২৩, ১৩:৩২
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, সরকারের পাতানো নির্বাচন বর্জনের জন্য আগামী ১ তারিখ থেকে জনগণকে আরো সম্পৃক্ত করে অবৈধ নির্বাচন বর্জন করা হবে। এবং সেই বর্জনের মাধ্যমেই সরকার পদত্যাগ করতে বাধ্য হবে।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের পূর্ব গেটের সামনে লিং রোডে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে এ কথা বলেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা প্রসঙ্গে জয়নুল আবদিন ফারুক বলেন, আগামী ৭ জানুয়ারি অবৈধ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ যে ইশতেহার ঘোষণা করেছে, আমরা তা প্রত্যাখ্যান করি। কারণ জোরপূর্বক ক্ষমতায় থেকেও যারা জনগণের ও দেশের উন্নয়ন করতে পারে না, জনগণ তাদের ইশতেহার গ্রহণ করবে না। নির্বাচন বর্জনের ডাক দিয়ে বিএনপিও তা প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, আমাদের এই চলমান রাজনৈতিক আন্দোলন ও চলমান সংকট দূরীভূত করার জন্য জনগণকে সম্পৃক্ত করেছি। তাই আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকার পতনের আন্দোলনে ছিলাম। এখন যদি কোনো অঘটন ঘটে এর দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে।

সরকার বিএনপিকে ধ্বংস করার নীলনকশা চালাচ্ছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, গত ২৮ অক্টোবর সরকার পরিকল্পিতভাবে লাখ লাখ লোকের সমাবেশ পণ্ড করে দিয়ে কৌশলগত দিক থেকে এগিয়ে আছে। তবে পৃথিবীর ইতিহাসে নেই- যে কোনো স্বৈরাচার জোর করে ক্ষমতায় থাকতে পারে।

বিএনপির চলমান আন্দোলন ফলপ্রসূ ও সফল হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কর্মসূচি,লিফলেট,বিতরণ,পদত্যাগ,নির্বাচন,বর্জন,সরকার,জয়নুল আবদিন ফারুক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close