• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এ রায়ে সমগ্র বাঙালি জাতিকে অপমান করা হয়েছে: আ স ম রব

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০২৪, ১৯:২৮
পূর্বপশ্চিম ডেস্ক

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের কারাদণ্ড সরকারের জিঘাংসার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেছেন তিনি।

বিবৃতিতে আ স ম রব বলেন, পৃথিবী থেকে দারিদ্র্য নির্বাসন করে জাদুঘরে প্রেরণসহ তিন শূন্যের প্রবক্তা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে তথাকথিত মামলায় কারাদণ্ড দেয়ায় বিশ্বব্যাপী বাংলাদেশের মর্যাদাকে দারুণভাবে বিনষ্ট করেছে। গত এক দশকেরও বেশি সময় ধরে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে সরকারের জিঘাংসা ও নির্মমতার চূড়ান্ত প্রতিফলন ঘটেছে এই রায় প্রদানের মাধ্যমে। এতে সরকারের হীন উদ্দেশ্যই প্রতিফলিত হয়েছে।

জেএসডি সভাপতি বলেন, এ রায়ে ব্যক্তি ইউনূসকেই নয়, সমগ্র বাঙালি জাতিকে অপমান করা হয়েছে। এর দায়ভার এই সরকারকে বহন করতে হবে। এ রায়ে বিশ্বব্যাপী তীব্র এবং বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হবে।

প্রসঙ্গত, শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি সবাইকে ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

ঢাকার শ্রম আদালত-৩ এর বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা সোমবার দুপুরে এ রায় দেন।

আদালত থেকে বের হয়ে রায়ের পরিপ্রেক্ষিতে ড. ইউনূস বলেছেন, যে দোষ করিনি, সেই দোষের শাস্তি পেলাম। এটাকে ন্যায়বিচার যদি বলতে চান, তাহলে বলতে পারেন।

তিনি বলেন, আজকে ইংরেজি বছরের প্রথম দিন। সারা দুনিয়া এটা পালন করে বছরের প্রথম দিন হিসেবে। এটা আনন্দের দিন হিসেবে সবাই উৎসব করে।

আ স ম রব,ড. মুহাম্মদ ইউনূসের কারাদণ্ড,অর্থনীতিবিদ,মামলা,জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close