• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মাদারীপুরে নৌকা প্রতীকের ক্যাম্পে আগুন’’বিচারের দাবীতে বিক্ষোভ

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২৪, ১৯:১৫
মাদারীপুর প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে নৌকা প্রতীকের একটি ক্যাম্পে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনার বিচারের দাবীতে নৌকার সমর্থকরা বিক্ষোভ মিছিল করেছে। বুধবার (৩ জানুয়ারী) দুপুরে কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের পূর্ব আলীপুর গ্রামে নৌকার সমর্থকরা এই বিক্ষোভ করেছে।

বিক্ষোভ মিছিলে ছিলেন নাজিম আকন, মিজান খলিফা, জুলহাস মহাজোন, রিয়াদ কাজী, হাসান মৃধা, কাশেম সরদার, কাঞ্চন সরদার, ইউসুফ সরদার, সত্তার আকন, শাহীন হাওলাদার, স্বপন সরদার প্রমুখ।

নৌকার সমর্থকদের অভিযোগ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের সমর্থকরা কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের পূর্ব আলীপুর গ্রামের মহাজোন বাড়ির সামনে একটি নৌকার নির্বাচনী ক্যাম্প তৈরী করে। সেখান থেকে নির্বাচন পরিচালনা করে আসছেন ঐ এলাকার নৌকার সমর্থকরা। মঙ্গলবার দিবাগত রাতে দুর্বত্তরা ওই নির্বাচনী ক্যাম্পে আগুন লাগিয়ে পালিয়ে যায়। এসময় নৌকার ঝুলানো বেশ কিছু পোস্টারও ছিড়ে ফেলা হয়।

প্রত্যক্ষদর্শী মো. জুলহাস বলেন, রাত দুইটার দিকে স্থানীয়দের চিৎকার শুনে ঘর থেকে বের হয়ে আসি। পরে পানি উঠানোর মেশিন মোটরের মাধ্যমে পানি দিয়ে আগুন নেভানো হয়। তবে কারা আগুন দিয়েছে, তা জানিনা।

কালকিনি পৌর মেয়র ও নৌকার সমর্থক এস.এম হানিফ বলেন, আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। নির্বাচন উপলক্ষে কোন প্রকার সহিংসতা চাইনা। তবে নৌকার ক্যাম্প পোড়ানো কিসের আলামত বলতে পারিনা। আমরা চাই প্রশাসন তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করা হোক। এ ব্যাপারে স্বতন্ত্রপ্রার্থীর সমর্থক ও কালকিনির পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেয়ামুল আকন বলেন, নৌকার সমর্থিত লোকজনরাই পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে। যাতে করে এলাকার স্বতন্ত্রপ্রার্থীর সমর্থিত কর্মীদের ফাসানো যায়। এ ব্যাপারে পুলিশ ঘটনাস্থল পরিদর্শনও করেছেন।

এ ব্যাপারে স্বতন্ত্রপ্রার্থী (ঈগল) মোসা. তাহমিনা বেগম বলেন, নৌকার সমর্থকরাই এমন ঘটনা ঘটিয়েছে। যাতে করে আমাদের সমর্থক ও কর্মীদের উপর দোষ দেয়া যায়।

কালকিনি থানার এসআই শফিকুল ইসলাম বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। শুধুমাত্র নির্বাচনের জন্য বানানো কাপড় দিয়ে রাস্তার পাশে ক্যাম্পে রাতে দুইটা থেকে আড়াইটার দিকে কে বা কারা আগুন দিয়েছে। তবে কারা আগুন দিয়েছে কেউ বলতে পারে না। কিছু কাপড়ে ও কয়েকটি চেয়াররের কিছু অংশ পুড়ে গেছে। স্থানীয়রা টের পেয়ে আগুন নিভিয়েছে।

রাজনীতি,মাদারীপুর,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close