• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোটের দিন ‘গণ-কারফিউ’ পালন করুন: ১২ দলীয় জোট

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:৫০
নিজস্ব প্রতিবেদক

৭ জানুয়ারি দেশবাসীকে ঘর থেকে বের না হয়ে ‘গণ-কারফিউ’ পালন করার আহ্বান জানিয়েছে ১২ দলীয় জোট। এ প্রসঙ্গে জোটের মুখপাত্র ও বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, ১৯৯৬ সালে শেখ হাসিনা ভোটের দিন গণ-কারফিউ ঘোষণা করেছিলেন। ৭ জানুয়ারি ১২ দলীয় জোট সারা দেশে সকাল-সন্ধ্যা গণ-কারফিউ পালন করবে।

শাহাদাত সেলিম বলেন, ‘আমরা জনগণকে আহ্বান জানাচ্ছি, আপনারা ঘর থেকে বের হবেন না, ভোট দিতে যাবেন না। ইনশা আল্লাহ জনগণের গণ-কারফিউ শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করবে।’

শুক্রবার দুপুরে পল্টন এলাকায় গণসংযোগ শেষে শাহাদাত সেলিম এ কথা বলেন। এর আগে ১২ দলীয় জোটের নেতারা ‘ডামি’ ভোট বর্জন, সরকারের পদত্যাগ ও অসহযোগ আন্দোলন সফল করার লক্ষ্যে জাতীয় প্রেসক্লাব ও পল্টন এলাকায় গণসংযোগ ও পদযাত্রা করেন।

১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও জাগপার সহ সভাপতি রাশেদ প্রধান বলেন, বাংলাদেশে নির্বাচন এলে ভারতীয়রা খুব তৎপর হয়ে ওঠে। আন্তর্জাতিক মহলের কাছে ভোটার উপস্থিতি সন্তোষজনক দেখাতে গত ১৫ বছর ধরে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় অনুপ্রবেশকারীরা আবারও সক্রিয় হয়েছে। এ ব্যাপারে দেশবাসীকে সতর্ক থাকতে হবে।

গণসংযোগ ও পদযাত্রা শেষে বক্তব্য দেন জমিয়তে উলামায়ে ইসলামী বাংলাদেশের মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় পার্টির (কাজী জাফর) ভাইস চেয়ারম্যান হান্নান আহমেদ, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, বাংলাদেশ লেবার পার্টির ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম, বাংলাদেশ কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুদ্দীন পারভেজ, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আব্দুল করিম।

বিএনপি,বিএনপির সমাবেশ,দ্বাদশ সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close