• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কাল হাসপাতাল থেকে বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৪, ০০:৩০
নিজস্ব প্রতিবেদক

পাঁচ মাস ধরে হাসপাতালে চিকিৎসার পর আগামীকাল বৃহস্পতিবার বাসায় ফিরতে পারেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন আজ সন্ধ্যায় মুঠোফোনে প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

গত বছরের ৯ আগস্ট থেকে বিএনপির নেত্রী ঢাকায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

জাহিদ হোসেন জানিয়েছেন, গতকাল মঙ্গলবার রাতে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্যরা বৈঠক করেন। সেই বৈঠকে তাঁর স্বাস্থ্যের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে হাসপাতাল থেকে তাঁকে বাসায় নেওয়ার সিদ্ধান্ত হয়।

খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বাসায় নিতে চিকিৎসকদের এই সিদ্ধান্তের ব্যাপারে জাহিদ হোসেন বলেন, বিএনপির নেত্রীর শারীরিক অবস্থা এখন অনেকটা স্থিতিশীল। এ ছাড়া দীর্ঘদিন ধরে তিনি হাসপাতালে আছেন। এসব পরিস্থিতি বিবেচনা করে তাঁকে বাসায় নেওয়া হচ্ছে।

জাহিদ হোসেন জানান, খালেদা জিয়া বাসায় ফিরতে পারছেন। তবে বাসায় থেকে তাঁকে এখন ঘন ঘন হাসপাতালে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে।

মঙ্গলবার মেডিকেল বোর্ড তাঁকে হাসপাতাল থেকে বাসায় নেওয়ার সিদ্ধান্ত দেয়। মঙ্গলবারই তাঁকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নিয়ে আড়াই ঘণ্টা চিকিৎসা দেওয়া হয়।

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে তাঁর পরিবার থেকে সরকারের কাছে আবেদন করা হলেও অনুমতি পাওয়া যায়নি। এমন পরিপ্রেক্ষিতে লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসনের রক্তনালিতে অস্ত্রোপচার করা হয় গত ২৭ অক্টোবর। যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে তাঁর রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়েছিল। এখন তাঁর স্বাস্থ্য অনেকটা স্থিতিশীল, তাই তাঁকে বাসায় নেওয়া হচ্ছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন। দুই বছরের বেশি সময় কারাবন্দী ছিলেন বিএনপির চেয়ারপারসন। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে শর্ত সাপেক্ষে মুক্তি দিয়েছিল। তখন থেকে ছয় মাস পরপর তাঁর সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার।

বিএনপি,স্বাস্থ্য,খালেদা জিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close