• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কাজী ফিরোজ রশীদকে জাপার দলীয় পদ থেকে অব্যাহতি

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২৪, ১৭:৪৪
পূর্বপশ্চিম ডেস্ক

কাজী ফিরোজ রশীদকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যানের পদসহ দলের সব পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায়কেও ওই পদসহ দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ শুক্রবার বিকেলে জাতীয় পার্টির দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলের গঠনতন্ত্রের ক্ষমতাবলে এই সিদ্ধান্ত নিয়েছেন; যা ইতিমধ্যে কার্যকর করা হয়েছে। তবে কী কারণে দলের এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এ বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

দলের এমন সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে কাজী ফিরোজ রশীদ প্রথম আলোকে বলেন, ‘যিনি সিদ্ধান্ত নিয়েছেন তিনিই ভালো জানবেন, কেন এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে? যেটা ভালো মনে করেছে, সেটাই করেছে। এ বিষয়ে বলার কিছুই নেই।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে ঢাকা-৬ আসনের প্রার্থী ছিলেন কাজী ফিরোজ রশীদ। আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতায় এই আসনে জাতীয় পার্টিকে ছাড় দেওয়া হয়নি। পরে ফিরোজ রশীদ নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এদিকে নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) ভরাডুবির দায়িত্ব নিয়ে দলের চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হকের (চুন্নু) পদত্যাগ চেয়ে গত বুধবার বিক্ষোভ করেছেন দলটির একদল নেতা-কর্মী। দলের পরাজিত কয়েকজন প্রার্থীর নেতৃত্বে এসব নেতা-কর্মী বিক্ষোভ করেন এবং দলের শীর্ষ দুই নেতাকে পদত্যাগের জন্য ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছিলেন।

এই বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে কাজী ফিরোজ রশীদ বলেন, ‘তারা বিক্ষোভ করেছে। আমি তো ইলেকশন করি নাই। যার যার মনের কথা জানাই দিয়ে গেছে।’ তিনি আরও বলেন, ‘তারা আমার কাছে আসছিল, বলছে আমাদের এই অবস্থা। আমি বলেছি, তোমাদের কী সমস্যা, নির্বাচন করতে গিয়ে কী হয়েছে, সেগুলো বলবা। তারা গিয়ে বলেছে।’

রাজনীতি,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close