• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেখ হাসিনা: আওয়ামী লীগের ক্ষমতায় আসা খুব জরুরি ছিল

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২৪, ১৭:৫৫
পূর্বপশ্চিম ডেস্ক

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের ক্ষমতায় আসা খুব জরুরি ছিল বলে মন্তব্য করেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “নির্বাচন যেন না হয় সেজন্য অনেক চক্রান্ত ছিল, কিন্তু চক্রান্তকারীরা ব্যর্থ হয়েছে। দেশকে এগিয়ে নেওয়ার জন্য আওয়ামী লীগের ক্ষমতায় আসা খুব জরুরি ছিল।”

সোমবার (১৫ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ এবং সব সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা এ যৌথসভা অংশ নেন।

শেখ হাসিনা বলেন, “সহিংসতার জন্য বিএনপিকে কোনো দলীয় উসকানি দেয়নি আওয়ামী লীগ, পুলিশও অনেক সহনশীল ছিল। তবুও বিএনপি দেশের মধ্যে সহিংসতা চালিয়েছে। এখন তারা বিদেশি মুরুব্বিদের কাছে ধরনা দিচ্ছে। ভবিষ্যতে তারা এমন কর্মকাণ্ড আরও করতেই থাকবে।”

আওয়ামী লীগ সভাপতি বলেন, “বিএনপির আমলে আওয়ামী লীগের নেতাকর্মীদের এই অফিসে ঢুকতে দেওয়া হত না। চারদিকে পুলিশি ব্যারিকেড দেওয়া থাকত। অনেক সময় নেতাকর্মীরা সেখানে আটকা পড়ত, তখন আমি বাধ্য হয়ে জোর করে ঢুকতাম এবং নেতাকর্মীদের উদ্ধার করতাম।”

তিনি বলেন, “২০০১ এ নির্বাচনের পর আমাদের অফিসটা হাসপাতাল হয়ে গিয়েছিল। কারণ, বিভিন্ন জেলা থেকে আহত নেতাকর্মীরা এখানে আশ্রয় নিয়েছিল। নেতাকর্মীদের চিকিৎসা ব্যবস্থা, খাওয়ার ব্যবস্থা আমরা এখানে করেছিলাম।”

নেতাকর্মীদের প্রতি শেখ হাসিনা বলেন, “যারা নির্বাচন করেছেন, তাদের মধ্যে কেউ জয়ী হয়েছেন আবার কেউ জয়ী হতে পারেননি। সেক্ষেত্রে একজন আরেকজনের দোষারোপ করা বা কার কি অপরাধ, এগুলো খুঁজে বের করা বন্ধ করতে হবে। আমাদের দল ছাড়াও আরও কয়েকটি দল নির্বাচনে অংশগ্রহণ করেছে। আমরা জনগণের যে সমর্থন পেয়েছি সেটা কিন্তু কাজের স্বীকৃতি। আমরা দেশের মানুষের জন্য কাজ করেছি, মানুষ আমাদের ভোট দিয়েছে। সেখানে হয়ত কেউ জিততে পেরেছেন, কেউ জিততে পারেননি।”

নির্বাচনে জয়-পরাজয় মেনে নিয়ে সবাইকে উন্নয়নের জন্য কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, “হার-জিত যাই হোক, সেটা সবাইকে মেনে নিয়ে নিজের দেশের কল্যাণে কাজ করতে হবে। আমরা যদি একে অপরের দোষ ধরতে ব্যস্ত থাকি, এটা আমাদের বিরোধী দলকে আরও উৎফুল্ল করবে, তাদের কিছু সুযোগ দেওয়া হবে।”

বিএনপি,রাজনীতি,শেখ হাসিনা,জাতীয় সংসদ নির্বাচন,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close