• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জনগণ ৭ জানুয়ারি সরকারের মূলে কলঙ্ক লেপে দিয়েছে : মঈন খান

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২৪, ১৯:৫৮
পূর্বপশ্চিম ডেস্ক

আন্দোলনের মাধ্যমেই ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, এ দেশের মানুষ ৭ জানুয়ারি তাদের ভোট না দিয়ে এই ফ্যাসিস্ট সরকারের মুখে কলঙ্ক লেপে দিয়েছে। বিশ্ববাসী এ সরকারের নির্বাচনকে নাটক ও প্রহসন বলেছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভায় যোগ দিয়ে এসব কথা বলেন।

আমাদের বুকে বল আছে। সেই বল দিয়ে আন্দোলনের মাধ্যমে স্বৈরাচার সরকারের সকল অস্ত্র, গুলিকে পরাভূত করব জানিয়ে তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে গণতন্ত্র দিয়েছিলেন সেটি আজ মৃত। তবে সেটি আমরা এ দেশে পুনঃপ্রতিষ্ঠিত করবো ইনশাআল্লাহ।

মঈন খান বলেন, আমরা মানুষের সেবা করার জন্য রাজনীতিতে নেমেছি। এ দেশের মানুষকে আমরা বলেছি ক্ষমতার জন্য আমরা রাজনীতি করতে আসিনি। মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য রাজনীতি করি। বিএনপি লগি-বৈঠার রাজনীতি করে না। বিএনপি ভদ্র মানুষের দল। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে আমরা নিরস্ত্র মানুষদের নিয়ে এ দেশের সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করবো।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, জিয়ার আদর্শ ও স্মৃতি কখনো নষ্ট হবে না। কারণ এ দেশের মানুষের মাঝে তিনি আছেন। গণতন্ত্র হত্যা করে বর্তমান সরকার বাকশাল কায়েম করেছিল সেটাকে কবর দিয়ে জিয়াউর রহমানের বহুদলীয় গণতন্ত্র চালু করেছিলেন। আবার যখন স্বৈরাচার এরশাদ গণতন্ত্র হত্যা করে ঠিক তখনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণী বেগম খালেদা জিয়া তার পতন ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। এখন সরকারের যারা আছেন তারা জিয়াউর রহমানের কথা শুনতেই পারে না। কারণ যেখানে তারা ব্যর্থ হয়েছে সেখানেই জিয়াউর রহমান সফল হয়েছিলেন।

স্থায়ী কমিটির আরেক সদস্য সেলিমা রহমান বলেন, শত অত্যাচারের মধ্যে যারা এখনো আছেন তারাই জিয়ার আর্দশের সৈনিক। তাদের কেউ থামাতে পারেনি। জিয়াউর রহমানের জন্ম না হলে এই দেশ স্বাধীনতা পেতো না। বাংলাদেশকে একটা তলাবিহীন ঝুড়ি থেকে এই খাদ্যে স্বয়ংসম্পন্ন করেছিলেন। এই সরকার জিয়া পরিবারকে ভয় পায়, বিএনপিকে ভয় পায়। কোনোভাবেই আমাদের ভাঙতে পারেনি। পারবে না।

দলের ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশকে বিভাজন থেকে টিকিয়ে সবাইকে ঐক্যবদ্ধ করেছিলেন। আমাদের হতাশ হওয়াও কিছু নেই। এতো কিছুর পরও আমাদের ভাঙতে পারেনি এই বর্তমান জালিম সরকার। এই সরকারকে পরাজিত করে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করা হবে ইনশাআল্লাহ।

আরেক ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, দেশের মানুষকে আশার আলো দেখিয়েছিলেন একজন মেজর জেনারেল জিয়াউর রহমান। যদি দেশ স্বাধীনতা না পেতো তবে তার ফাঁসি হতো। সেটি জেনেও মা ও মাটির টানে তিনি যুদ্ধের ডাক দিয়েছিলেন। স্বাধীনতার পরও কোনো জাতীয়তা ছিল না, কেউ আমাদের নানা জাতি ভাবতো। আর তিনি তখন জাতিসত্তার জন্যে বাংলাদেশি জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করেছিলেন।

বিএনপির সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমের পরিচালনায় সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, কেন্দ্রয়ী নেতা জয়নুল আবদীন ফারুক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কামরুল আহসান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের আফরোজা আব্বাস, মৎস্যজীবী দলের মো. আব্দুর রহিম, তাঁতী দলের আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের নাজমুল হাসান, কৃষকদলের ভিপি ইবরাহিম, ওলামা দলের শাহ মোহাম্মদ নেছারুল হক, যুবদলের রুহুল আমিন আকিল প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, খন্দকার মাশুকুর রহমান, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, আমিনুল ইসলাম, মহানগর দক্ষিণের সাইদুর রহমান মিন্টু, উত্তরের জিয়াউর রহমান জিয়াসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েকশ নেতাকর্মী।

মঈন খান,জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close