• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মিথ্যাচার সরকারের এখন সবচেয়ে বড় অস্ত্র: জোনায়েদ সাকি

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২৪, ১৪:৪৮
নিজস্ব প্রতিবেদক

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, মিথ্যাচার সরকারের এখন সবচেয়ে বড় অস্ত্র। এই মিথ্যার মাধ্যমে তারা (সরকার) গণমাধ্যমে দেখাচ্ছে যে, নির্বাচন সুষ্ঠু হয়েছে। এই ডামি নির্বাচনকে তারা (সরকার) বারবার সুষ্ঠু নির্বাচন বানানোর চেষ্টা করছে।

শনিবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে আয়োজিত এক গণস্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জোনায়েদ সাকি বলেন, ৭ তারিখের নির্বাচন হচ্ছে পারিবারিক নির্বাচন। তারা (সরকার) বলেছিল এই ভাগ বাটোয়ারার নির্বাচনকে সুষ্ঠু করা হবে। কিন্তু নির্বাচন সুষ্ঠু হয় নাই। মারামারি, সংঘাত হয়েছে। ভোটের মাঠগুলো ছিল বিরানভূমি, মানুষের লাইন আমরা দেখিনি।

তিনি বলেন, যেখানে মানুষই ছিল না সেখানে এই ৪১ শতাংশ আসলো কোথা থেকে? যারা বলছে আমরা ১ থেকে দেড় লাখ ভোট পেয়েছি, তারা তাদের ভোটকেন্দ্রের ভিডিও ফুটেজ আমাদের দেখায় না কেন? মূল ঘটনা হচ্ছে, এই ২-৩ শতাংশ ভোটকে অনেক বেশি দেখানোর জন্য ব্যালটে তারা (আ.লীগ) নিজেদের মতো করে সিল মেরেছেন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ৭ তারিখের মতো এতো সুষ্ঠু নির্বাচন নাকি আর হয়নি। এটা নাকি স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আসলে কোন অক্ষরে লেখা থাকবে, এটা জনগণই নির্ধারণ করে দেবে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে গণস্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অস্ত্র,সরকার,মিথ্যাচার,জোনায়েদ সাকি,গণসংহতি আন্দোলন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close