• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বইমেলা-ইজতেমার সময় মেট্রোরেল চলাচলে সমন্বয় করা হবে : কাদের

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২৪, ১৮:৪৫
পূর্বপশ্চিম ডেস্ক

বিশ্ব ইজতেমা, বইমেলা সামনে, এ সময় মেট্রোরেলের চলাচলের সময়সীমা বাড়ানো হবে কি না সে বিষয়ে কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিশ্ব ইজতেমা, বইমেলাসহ বিভিন্ন উৎসবে মেট্রোরেলের চলাচলের বিষয়টি সমন্বয় করা হবে।

ওবায়দুল কাদের বলেন, রাজধানীবাসীর বহুল কাঙ্ক্ষিত মেট্রোরেল এবার উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত সম্প্রসারণ হতে পারে। এ নিয়ে সমীক্ষা চলছে। এ ছাড়াও মেট্রোরেলের মতিঝিল থেকে কমলাপুর অংশের নির্মাণকাজ আগামী বছরের জুনে শেষ হবে।

শনিবার (২০ জানুয়ারি) রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে এমআরটি লাইন-৬ এর প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করে এসব তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলে যাত্রীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করা হবে। ২০৩০ সাল নাগাদ চালু হবে মেট্রোরেলের ছয়টি লাইন।

বইমেলা-ইজতেমার সময় মেট্রোরেল চলাচলে সমন্বয় করা হবে : কাদের

নতুন সূচিতে মেট্রোরেলের যাত্রা শুরু

এদিকে নতুন সময়সূচিতে যাত্রা শুরু করেছে মেট্রোরেল। আজ সকাল ৭টা ১০ এবং ৭টা ২০ মিনিটে দুটি ট্রেন উত্তরা থেকে মতিঝিলের উদ্দেশে ছেড়ে গেছে। যাদের এমআরটি পাস ও র‍্যাপিড পাস ছিল তারা সব স্টেশন থেকে সকালে ভ্রমণ করতে পেরেছেন। এ ছাড়া মতিঝিল স্টেশন থেকে সকাল ৭টা ৩০ মিনিটে ট্রেন উত্তরার উদ্দেশে ছেড়ে আসে।

নতুন সময়সূচি অনুযায়ী, উত্তরা-মতিঝিল অংশে সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত যাত্রীরা মেট্রোরেলের সুবিধা ভোগ করতে পারবেন।

আওয়ামী লীগ,ওবায়দুল কাদের,বইমেলা,মেট্রোরেল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close