• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দিকে এগিয়ে চলেছে: রিজভী

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২৪, ১৩:২১
নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, পরিকল্পিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দিকে এগিয়ে চলেছে। নতুন শিক্ষনীতিতে দেশ বিরোধী কারিকুলাম এনে দেশের শিক্ষা ব্যবস্থাকে ভেঙে দিচ্ছে সরকার। আওয়ামী লীগ ক্ষমতায় এসে জনগণকে তাবেদার করতে শিক্ষা ব্যবস্থা সাজাচ্ছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সৃজনশীলতার ব্যর্থতার পর এখন বিজ্ঞান শিক্ষাকে সংকুচিত করেছে সরকার। বৈশ্বিক মানদণ্ডে নতুন কারিকুলাম জাতির জন্য ক্ষতিকর হবে। শিশু-কিশোরদের অতিরিক্ত ডিভাইসনির্ভর শিক্ষা ব্যবস্থা করায় অপরাধমূলক কার্যক্রম বেড়ে যাবে।

অতিরিক্ত অনলাইননির্ভর শিশু-কিশোরদের কারিকুলাম অভিভাবকরা গ্রহণ করতে পারছে না দাবি করে তিনি, দেশের অধিকাংশ শিশু অনলাইন শিক্ষা থেকে বঞ্চিত হবে।

সরকার এখন অভিনন্দন ভিক্ষা করছে এমন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশে যে ডামি সরকার গঠন করা হয়েছে তা দেশের জন্য লজ্জার। ডামি সরকারকে যারা সমর্থন করছে তারা নিজেদেরই আত্মপ্রবঞ্চনা করছে।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের নিয়ে ভয়ঙ্কর বাণিজ্য করছে আইন শৃঙ্খলাবাহিনী। টাকা না দিলে জামিন হলের বের হতে পারছে না নেতাকর্মীদের। বিরোধী দলকে স্তব্ধ করতে চাচ্ছে প্রভুদের বলে বলিয়ান হয়ে।

চার দিনে সারা দেশে গ্রেপ্তার ৭ জন, মামলা দুটি, আসামি দেড়শোর বেশি। জন্মান্ধদেরও ককটেল বিস্ফোরণের গায়েবি মামলায় আসামি করা হচ্ছে। করিৎকর্মা পুলিশ সাগর রুনির প্রতিবেদন দিতে পারে না অথচ বিরোধী দলের নেতাকর্মীদের সাজা দিতে আদালত পরিচালনা করে।

ড. হাছান মাহমুদকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেওয়ার সমালোচনা করে রিজভী বলেন, উদ্ভট অবান্তর কথায় পারঙ্গম হাছান মাহমুদ এজন্যই তাকে তাকে প্রমসন হিসেবে তাকে পররাষ্ট্রমন্ত্রী করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভুইয়া, মহানগর দক্ষিণ আরিফা সুলতানা রুমা, নাদিয়া পাঠান পাপন প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রুহুল কবির রিজভী,বিএনপি,ধ্বংস,দেশ,শিক্ষা,ব্যবস্থা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close