• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অজানা আশঙ্কায় বিরোধীদের প্রতিবাদে বাধা দিচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২৪, ২০:৩৫
নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, ‘ডামি’ নির্বাচন ও ‘ডামি’ সংসদ অধিবেশনের প্রতিবাদে বিরোধী দলগুলোর কর্মসূচিতে সরকার অজানা আশঙ্কায় বাধা দিচ্ছে। মঞ্চের নেতাদের অভিযোগ, গণতন্ত্রমঞ্চ, বিএনপিসহ সব বিরোধী দলের কর্মূচিতে হামলা করা হয়েছে। এমনকি কর্মসূচি বন্ধ করতে বাধ্যও করা হয়েছে।

গণসংহতি আন্দোলনের কার্যালয়ে আয়োজিত গণতন্ত্র মঞ্চের এক সভায় নেতারা এসব কথা বলেন। আজ বুধবার গণতন্ত্র মঞ্চের এক সংবাদ বিবৃতিতে এসব কথা বলা হয়।

মঞ্চের নেতারা বলেন, অবৈধ নির্বাচন ও সরকারের কার্যভার গ্রহণের মাধ্যমে দেশকে স্থায়ী সংকটের মধ্যে ফেলা হয়েছে। সরকারের দুর্নীতি ও লুটপাটে ব্যাংকগুলো নিঃস্ব হয়েছে। অর্থনৈতিক পরিস্থিতি ভেঙে পড়ার ফলে দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে।

বাংলাদেশ–ভারতের সীমান্তে হত্যাকাণ্ড প্রসঙ্গে গণতন্ত্রের মঞ্চের নেতারা বলেন, পৃথিবীর অন্যতম প্রাণঘাতী সীমান্ত এটি। অসংখ্য বাংলাদেশিকে হত্যা করা হয়েছে এখানে। এমনকি বিজিবি সদস্যকেও হত্যা করে নিয়ে যাওয়া হয়েছিল সীমান্তের ওপারে। এ ঘটনার নিন্দা করতে ও জবাবদিহি চাইতেও ব্যর্থ হয়েছে এ সরকার। সীমান্তে মানুষের নিরাপত্তা ও মর্যাদা রক্ষা করতে ব্যর্থ হয়েছে সরকার।

সভায় মঞ্চের বর্তমান সমন্বয়ক গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

গণতন্ত্র মঞ্চ,সংসদ,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close