• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাতীয় পার্টির ‘বিপর্যয়’ কাটাতে সম্মেলনের ঘোষণা দিলেন রওশন

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩১
পূর্বপশ্চিম ডেস্ক

জাতীয় পার্টি “চরম বিপর্যয়ের মধ্যে পড়েছে” বলে মন্তব্য করেছেন নিজেকে দলটির চেয়ারম্যান ঘোষণা করা রওশন এরশাদ। এমন পরিস্থিতিতে জাতীয় পার্টিতে “প্রাণশক্তি” ফিরিয়ে আনতে আগামী ৯ মার্চ সম্মেলনের ঘোষণা দিয়েছেন দলটির একাংশের এই চেয়ারম্যান।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে নিজের বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন রওশন এরশাদ।

সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, “নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে আমি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করে আগামী ৯ মার্চ পার্টির দশম জাতীয় কাউন্সিল আয়োজনের ঘোষণা দিচ্ছি।”

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় মনোনয়ন নিয়ে জাতীয় পার্টিতে নতুন করে বিভক্তি দেখা দেয়। দেবর জিএম কাদেরের সঙ্গে মতবিরোধে গত সংসদের বিরোধী দলীয় নেতা রওশন নিজে এবার নির্বাচনে অংশ নেননি। তার অনুসারীদের কাউকেই মনোনয়ন দেয়নি জাতীয় পার্টি।

নির্বাচনের পর দলটিতে রওশন এরশাদের অনুসারী বলে পরিচিত প্রেসিডিয়াম সদস্যসহ কয়েকজনকে অব্যাহতি দেওয়া হয়। গত ২৫ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে “স্বেচ্ছাচারিতার” অভিযোগ এনে ৬৭১ জন নেতাকর্মী পদত্যাগ করেন।

সেই প্রেক্ষাপটে গত ২৮ জানুয়ারি এক মতবিনিময় সভায় রওশন নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করে বর্তমান চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দেন।

এ প্রসঙ্গ টেনে রবিবারের সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, “আজ আপনাদের সঙ্গে কথা বলার সময়; আমার দুপাশে যারা রয়েছেন- তারা বাংলাদেশের রাজনীতির দুই দিকপাল। কাজী ফিরোজ রশীদ এবং সৈয়দ আবু হোসেন বাবলা। এই দুই নেতা জাতীয় পার্টি (জাপা) প্রতিষ্ঠার জন্য অনন্য ভূমিকা পালন করেছেন। জাতীয় পার্টির জন্য তারা জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। হুসেইন মুহম্মদ এরশাদ এবং আমার পাশে তারা সব সময়ই ছিলেন এবং এখনও আছেন।”

তিনি বলেন, “আমরা সবাই মিলে সুন্দর একটি জাতীয় সম্মেলন উপহার দিয়ে জাতীয় পার্টিতে আবার প্রাণশক্তি ফিরিয়ে আনতে চাই। দেশ ও জাতির জন্য রাজনীতির অঙ্গনে জাতীয় পার্টির প্রয়োজনীয়তা এখন অপরিহার্য।”

তিনি আরও বলেন, “জাতীয় পার্টির সম্মেলন আয়োজনের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। এখন আমরা জাতীয় সম্মেলন অনুষ্ঠানের যে ঘোষণা দিয়েছি- সেই সম্মেলন সফলভাবে সম্পন্ন করার জন্য আমি একটি সম্মেলন বাস্তবায়ন কমিটি গঠন করেছি।”

জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন সম্পন্ন কমিটিতে আহ্বায়ক করা হয়েছে কাজী ফিরোজ রশীদকে। কো-আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা, যুগ্ম-আহ্বায়ক গোলাম সরোয়ার মিলন, সদস্য সচিব সফিকুল ইসলাম সেন্টু ও জিয়াউল হক মৃধাকে কোষাধ্যক্ষ করা হয়েছে।

এছাড়া জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির মহাসচিব, প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টা, ভাইস চেয়ারম্যান, যগ্ম-মহাসচিব, সম্পাদকমণ্ডলী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং জেলা কমিটির সভাপতি বা আহ্বায়ক, সাধারণ সম্পাদক বা সদস্য সচিবদের সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে।

জাতীয় পার্টি,রাজনীতি,রওশন এরশাদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close