• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কাদের: বিএনপির আন্দোলন আষাঢ়ের গর্জন

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫৬
পূর্বপশ্চিম ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপির আন্দোলন আষাঢ়ের তর্জন-গর্জন। আন্দোলন করতে জনগণ থাকতে হয়, নেতাকর্মী দিয়ে হয় না।”

রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে আনুষ্ঠানিকভাবে দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের আওয়ামী লীগের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়া শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “নির্বাচন অবাধ, সুষ্ঠু হয়েছে। যেখানে ৪১%-এর বেশি ভোট পড়েছে। পৃথিবীর বহু দেশের তুলনায় ভোট গণনার দিক দিয়ে বাংলাদেশে ভোট গণনা কম হয়েছে- এমনটা বলার কোনো সুযোগ নেই। নির্বাচনে ২৮টি দল অংশ নিয়েছে। একটা বিরোধী দলও আছে। জাতীয় পার্টি সংসদের কার্যক্রম শুরু করেছে। সংসদে বিরোধী দল আছে, এমনকি স্বতন্ত্ররাও আছেন। যারা প্রয়োজন মনে করলে সরকারের সমালোচনা করতে পারেন।”

ওবায়দুল কাদের বলেন, “সংসদে স্বতন্ত্ররা আছে, বিরোধীদল তো আছেই। সংসদ কার্যকরে এখানে কোন অন্তরায় নেই।”

সেতুমন্ত্রী বলেন, “আমরা সতর্ক আছি। ৭ জানুয়ারি নির্বাচন নিয়ে যদি কেউ ষড়যন্ত্রমূলক, সন্ত্রাসমূলক তৎপরতা করে সেটা অবশ্যই জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করব।”

বিএনপির আন্দোলন নিয়ে তিনি বলেন, “বিএনপির আন্দোলন আষাঢ়ের তর্জন-গর্জন। আন্দোলন করতে জনগণ থাকতে হয়। নেতাকর্মী দিয়ে হয় না।”

ওবায়দুল কাদের বলেন, “দেশে আন্দোলনের বস্তুগত কোনো ইস্যু নির্বাচনের আগেও ছিল না, এখনো নেই। নেতিবাচক রাজনীতির ধারার কারণে বিএনপি ভুল করেছে। দল চোরাবালিতে আটকে গেছে।”

তিনি বলেন, “বিএনপিকে নিয়ে এতো মাথাব্যথা নেই। বিএনপির আন্দোলন কর্মসূচি আষাঢ়ে তর্জন-গর্জন মাত্র। আন্দোলনে মানুষকে সম্পৃক্ত করতে পারেনি। বিএনপি মুখে যা বলেছে তা করে দেখাতে পারেনি। বিএনপিকে নিষিদ্ধ করার কথা ছাত্রলীগ বা যুবলীগের কেউ বললেও মূল আওয়ামী লীগের কোনো নেতা এ ধরনের বক্তব্য দেননি।”

এ সময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

রাজনীতি,আওয়ামী লীগ,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close