• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দ্রব্যমূল্যের আগুনে পুড়ছে মানুষ, অর্থবিত্তের পুকুরে সরকারের লোকজন

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

নিত্যপণ্যের বাজার লুটেরা-মাফিয়া চক্রের হাতে বর্গা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বাজারে দ্রব্যমূল্যের আগুনে পুড়ছে সাধারণ মানুষ। আর অর্থবিত্তের পুকুরে সাঁতার কাটছে সরকারের লোকজন।

আজ সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, ক্রমাগত বাড়তে থাকা দ্রব্যমূল্যের জাঁতাকলে জনগণ পিষ্ট হচ্ছে। আর পবিত্র রমজান সামনে রেখে সরকারের একটি চক্র জনগণের পকেট কাটতে বেপরোয়া হয়ে উঠছে। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুর আমদানিতে শুল্ক কমানোর ঘোষণা দিলেও বাজারে এর কোনো প্রভাব পড়েনি। উল্টো গত ১০ দিনে রমজান-সংশ্লিষ্ট কয়েকটি পণ্যের দাম অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। শুল্ক কমানোর পর ওই চার পণ্যের দাম কেজিতে ৪০ টাকা কমার কথা থাকলেও উল্টো এসব পণ্যের দাম কেজিতে ১০-২০ টাকা বেড়ে গেছে বলে দাবি করেন তিনি।

শিক্ষাপ্রতিষ্ঠানে বিশৃঙ্খলার বিষয় উল্লেখ করে রুহুল কবির বলেন, বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ছাত্রলীগ সন্ত্রাস আর নৈরাজ্যের অভয়ারণ্য গড়ে তুলেছে। বিশ্ববিদ্যালয় এখন রক্তাক্ত, নারীদের জন্য বিপজ্জনক স্থান।

গত শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যের সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, তাঁর (ওবায়দুল কাদের) আর কিছু বলার নেই। যে দেশে আওয়ামী লীগের মতো একটি দলের অস্তিত্ব থাকে, সেই দেশে উগ্রবাদ খুঁজতে যাওয়া মূর্খের স্বর্গে বাস করা।

ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী প্রশ্ন রাখেন, গণতন্ত্রের সূচকে বাংলাদেশের আরও পতন হচ্ছে কেন? পৃথিবীর বিশ্বাসযোগ্য মর্যাদাসম্পন্ন সংগঠনগুলোর জরিপে বাংলাদেশের অবস্থান কোথায়?

সংবাদ সম্মেলনে সারা দেশে বিএনপির গ্রেপ্তার নেতা-কর্মীদের তথ্য তুলে ধরেন রুহুল কবির। ওমানের ওয়াইলজা শাখা বিএনপির সহসভাপতি ও চট্টগ্রামের রাউজান উপজেলা বিএনপির সাবেক নেতা মোহাম্মদ মুছাকে পিটিয়ে হত্যার নিন্দা জানান তিনি। শেষে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিএনপির কর্মসূচির ঘোষণা করেন তিনি।

মূল্যবৃদ্ধি,বিএনপি,সরকার,রাজনীতি,দ্রব্যমূল্য,রুহুল কবির রিজভী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close