• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অজানা আতঙ্কে রয়েছে সরকার : গণতন্ত্র মঞ্চ

প্রকাশ:  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪৩
পূর্বপশ্চিম ডেস্ক

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, সরকারকে এক অজানা আতঙ্ক তাড়া করে ফিরছে। সে কারণে তারা হামলা-মামলা, গ্রেপ্তার এবং গুম-খুনের আতঙ্ক ছড়িয়ে দিয়ে নিজেদের ভয় কাটানোর চেষ্টা করছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে এ কথা বলেন তারা।

নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারকে গুরুতর আহত করার প্রতিবাদে এবং রাজনৈতিক দমনপীড়ন বন্ধের দাবিতে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এই কর্মসূচি হয়।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল তারেকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, এই সরকার সর্বত্র ভয়-ত্রাস আর দমনপীড়ন করে মানুষের কণ্ঠ রোধ করতে চাইছে। গত ১৯ ফেব্রুয়ারি ঢাকার খামারবাড়ি এলাকায় নাগরিক ঐক্যের ‘গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ কর্মসূচিতে হামলা করে নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারকে গুরুতর আহত করার ঘটনা তারই ধারাবাহিকতা। এইভাবে গণস্বাক্ষর কর্মসূচিতেও হামলা প্রমাণ করে, এক অজানা আতঙ্ক সরকারকে তাড়া করে ফিরছে। শনিবার সকালে ১২ দলীয় জোটের মিছিলেও পুলিশের হামলার তীব্র নিন্দা জানান তারা।

নেতারা বলেন, অতীতের স্বৈরাচারীরাও এই পথে ক্ষমতা টিকিয়ে রাখতে চেয়েছিল। শেষ পর্যন্ত পার পায়নি। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলন সব ভয়-ত্রাস মোকাবিলা করে বিজয়ী হয়েছে। এই সরকারও শেষ রক্ষা করতে পারবে না।

তারা বলেন, বাজার নিয়ন্ত্রণের হাঁকডাক সত্ত্বেও বাজারের দামের ঊর্ধ্বগতি রোধে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ। বাজার নিয়ন্ত্রণের কোনো পদক্ষেপি যে কাজ করছে না, এটা এখন সরকারই স্বীকার করছে। নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকার এখন বিরোধীদলের ওপর দোষ চাপাচ্ছে। সরকারপ্রধানের বক্তব্যের সমালোচনা করে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, বিরোধী দল যদি বাজারে দাম বাড়িয়ে দিতে পারে, তাহলে আপনারা ক্ষমতায় আছেন কেন? আসলে সরকার নিজেই এখন সিন্ডিকেটে পরিণত হয়েছে। সে কারণে সিন্ডিকেটের দৌরাত্ম্য বেড়েই চলেছে। জনগণের পকেট হাতিয়ে নেওয়া দুর্বৃত্তদের স্বার্থ রক্ষার্থেই কাজ করছে সরকার। আর তার মাশুল দিতে গিয়ে জনগণের জীবনে নাভিশ্বাস উঠেছে। তারা সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

নেতারা জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টায় গণতন্ত্র মঞ্চের উদ্যোগে সচিবালয় অভিমুখে বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, জেএসডির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজ মিয়া, গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য হাসান মারুফ রুমী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য মীর মোফাজ্জল হোসেন মোস্তাক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন ও ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু ইউসুফ সেলিম। সমাবেশ শেষে জাতীয় প্রেস ক্লাব এলাকায় একটি মিছিল অনুষ্ঠিত হয়।

গণতন্ত্র মঞ্চ,জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি,কর্মসূচি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close