• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আপনি কেন সিন্ডিকেট ভাঙতে পারবেন না, প্রধানমন্ত্রীকে ইনুর প্রশ্ন

প্রকাশ:  ০৪ মার্চ ২০২৪, ২৩:৫৮
পূর্বপশ্চিম ডেস্ক

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, “গত ১৫ বছর ধরে আপনি দক্ষ নাবিকের মতো রাজনীতির জাহাজটা পরিচালনা করেছেন। এখন এই জাহাজটা মাঝ দরিয়ায়। দুর্নীতি সিন্ডিকেটের কারণে এ জাহাজকে ডুবতে দেওয়া যেতে পারে না। আপনি কেন সিন্ডিকেট ভাঙতে পারবেন না? আমি মনে করি, পারতেই হবে আপনাকে।”

সোমবার (৪ মার্চ) বিকেলে রাজশাহী নগরীর গণকপাড়া মোড়ে (জয় বাংলা চত্ত্বর) জাতীয় যুবজোটের বিভাগীয় যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইনু।

তিনি আরও বলেন, “অসৎ ব্যবসায়ী, আমলা ও রাজনীতিবীদদের ত্রিমুখী সিন্ডিকেট নিত্যপণ্যের বাজারে সিন্ডিকেট তৈরি করে দেশকে অস্থীতিশীল করে রেখেছে। এই তিন মাথার দানব বাংলাদেশকে দুর্নীতিতে অক্টোপাসের মতো আষ্ঠেপৃষ্ঠে ধরে রেখেছে। আমার প্রস্তাব, যদি বাজার স্থীতিশীল করতে চান, দেশকে স্থিতিশীল করতে চান; তাহলে তিন মাথার দানবকে ধরে মাথাগুলো থেঁতলে দিন।”

সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, “আজ শিল্পমন্ত্রী বলেছেন রোজাতে খেজুরের বদলে বরই খেতে। সাধারণ মানুষ কেন খেজুরের বদলে বরই খাবে? তিনি নিজে খেজুর খাবেন, আর মানুষ বরই খাবে তা হবে না। আপনারা সিন্ডিকেট ভাঙেন। প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায় কিছু গণ্ডমূর্খ জায়গা পেয়েছে। তাদের বের করে দেন।”

তিনি আরও বলেন, “বর্তমান প্রজন্ম দেশের অবস্থা দেখে হতাশ হয়ে গেছে। তারা ভবিষ্যত দেখতে পাচ্ছে না। অপরাজনীতির কারণে তারা বিশ্বাস হারাচ্ছে। এই প্রজন্ম দেশ ছাড়তে চাচ্ছে। কিন্তু তারা দেশ ছাড়বে কেন? এই প্রজন্ম দেশ ছাড়লে মেধাবী হারাব আমরা।”

জাসদ সভাপতি বলেন, “নির্বাচনের পর রাজনৈতিক অস্থিরতা দূর হয়েছে। খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের মাঝে অস্থিরতা আছে। প্রতিটা জিনিসের দাম আকাশচুম্বী। ভারত থেকে পণ্য এলে দাম কমছে। এই ব্যবসায়ী সিন্ডিকেটদের এখনই গুঁড়িয়ে দেওয়ার সময় হয়েছে। এই সিন্ডিকেটের বিরুদ্ধে প্রধানমন্ত্রী বলছেন, তার মন্ত্রিপরিষদের সদস্যরা হুংকার দিচ্ছেন। কিন্তু হুংকার দিলে কাজ হবে না। কাজ করে দেখাতে হবে।”

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় যুবজোটের সাধারণ সম্পাদক রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সুমন চৌধুরীর। এতে বিশেষ অতিথি ছিলেন জাসদের সহ-সভাপতি অ্যাড.মজিবুল হক বকু, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, জাসদ রাজশাহী মহানগর সভাপতি আবদুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী।

সমাবেশের প্রধান বক্তা ছিলেন জাতীয় যুবজোটের সভাপতি শরিফুল কবির স্বপন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাসদের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, রাজশাহী জেলা জাসদের সভাপতি প্রদীপ মৃধা, মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু,যুবজোটের কার্যকরী সভাপতি আমিনুল আজিম বনি প্রমুখ।

রাজশাহী,জাসদ,হাসানুল হক ইনু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close