• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাকরি না পেয়ে মেধাবী ছেলেরা দেশ ছাড়ছে: রিজভী

প্রকাশ:  ১৭ মার্চ ২০২৪, ০০:৫০
পূর্বপশ্চিম ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ডামি সরকারের ভয়াবহ দুঃশাসন এমন পর্যায়ে পৌঁছেছে যে, বর্তমানে ডিএনএ টেস্ট ছাড়া চাকরি দেওয়া হয় না। চাকরিপ্রার্থী যদি কোনো রাজনৈতিক দল নাও করে, তার দুঃসম্পর্কের আত্মীয় কেউ যদি বিএনপি করে, তবে সে যত মেধাবীই হোক না কেন, তার চাকরি হয় না। পুলিশ ভেরিফিকেশনের নামে তাদের বাদ দেওয়া হয়। ইন্টারভিউতে ফার্স্ট হলেও চাকরি হয় না। ফলে, মেধাবীরা দেশ ছেড়ে যেতে বাধ্য হচ্ছে। এ খবরটি এখন প্রায়ই গণমাধ্যমে দেখতে পাচ্ছি।

শনিবার (১৬ মার্চ) রাজধানীতে দোয়া ও ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি। ডুয়েট প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল অ্যাসোসিয়েশন এ আয়োজন করে।

আয়োজক সংগঠনের সভাপতি প্রকৌশলী রুহুল আমিনের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও বক্তব্য রাখেন অ্যাবের মহাসচিব প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ।

অনুষ্ঠানে রুহুল কবির রিজভী আহমেদ আরও বলেন, এই অনির্বাচিত সরকার নিপীড়ন করে আমাদের মাটির সাথে মিশিয়ে দিতে নানা চেষ্টা করছে, যদিও তাতে তারা সফল হয়নি। কারণ, আমরা এমন একটা বীজ, আমাদের যতই মিশিয়ে দিতে চায় না কেন, আমরা আবার জেগে উঠি।

তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচনের আগে আমাদের দলের মহাসচিবসহ ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে, নির্যাতন করেছে। আমাদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দিয়েছে। আমাদের নেতাকর্মীদের অনেকে এখনও নিজের ঘরে থাকতে পারছে না। আমাদেরকে নিজের বাড়িতে থাকতে দেবে না, আর ডামি নির্বাচন করে তারা পার পেয়ে যাবে, সেটি তো হবে না। অতীতে পৃথিবীর কোনো স্বৈরশক্তি টিকে থাকতে পারেনি, এ সরকারও পারবে না।

বিএনপি,রুহুল কবির রিজভী,চাকরিপ্রার্থী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close