• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বয়কট ইন্ডিয়া স্লোগান দিয়ে পাকিস্তানি রাজনীতি চালুর চেষ্টা চলছে :মেনন

প্রকাশ:  ২৫ মার্চ ২০২৪, ২৩:৪৮
পূর্বপশ্চিম ডেস্ক

ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়ে কার্যত পাকিস্তানি আমলের রাজনীতিকেই বাংলাদেশে চালুর চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেছেন, “আমরা যুদ্ধাপরাধীদের বিচার করেছি। কিন্তু এখনও তারা এবং তাদের সংগঠন রাজনীতি করে চলেছে। সম্প্রতি তারা নতুন করে ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছে। বয়কট ইন্ডিয়া স্লোগান তুলেছে।”

সোমবার (২৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে “২৫ মার্চ গণহত্যা দিবস-বাংলাদেশ গণহত্যা ৭১ আন্তর্জাতিক স্বীকৃতি চাই” শীর্ষক এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, “গণহত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের উদ্যোগ গ্রহণ করার কথা রাষ্ট্রের। কিন্তু আমরা দেখেছি, বিএনপির শাসনামলে আমাদের শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল।”

তিনি বলেন, “আমাদের দুর্ভাগ্য ২০০৮ সালের নির্বাচনের পর দীর্ঘ সময় পার গেছে, কিন্তু গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি নিয়ে রাষ্ট্রগতভাবে খুব একটা ব্যবস্থা নিতে পারিনি। গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি গুরুত্বপূর্ণ। পৃথিবীর দেশে দেশে যে গণহত্যা সংঘটিত হচ্ছে, আজ ফিলিস্তিনে যে গণহত্যা হচ্ছে অথবা এর আগে যেখানে গণহত্যা হয়েছিল সেগুলোর বিচারের জন্য এই স্বীকৃতি গুরুত্বপূর্ণ।”

মানববন্ধনে আরও ছিলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট বুরো সদস্য কামরুল আহসান, কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন, শ্রমিক নেতা আমিরুল হক আমিন, কৃষক নেতা মোস্তফা আলমগীর রতন প্রমুখ।

ভারত,রাজনীতি,দ্রব্যমূল্য
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close