• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মানুষের হৃদয় থেকে জিয়ার নাম মুছা যাবে না : রিজভী

প্রকাশ:  ২৮ মার্চ ২০২৪, ০১:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

মানুষের হৃদয় থেকে জিয়াউর রহমানের নাম মুছা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২৭ মার্চ) বিকালে রাজধানীর পান্থপথে ‘সামুরাই কনভেনশন সেন্টারে’ ঢাকা মহানগর উত্তরের ২২, ৩৫, ৩৬ নং ওয়ার্ড এবং শিল্পাঞ্চল থানাধীন ২৪ ও ২৫ নং ওয়ার্ড বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কোনো নেতা প্রত্যক্ষ যুদ্ধ করেননি। শহীদ জিয়াউর রহমান নিজের জীবন বাজি রেখে সম্মুখযুদ্ধ করেছেন, স্বাধীনতার ডাক দিয়েছেন। তাই জিয়াউর রহমানকে নিয়ে এতো হিংসা। জিয়াউর রহমানের নামে মিথ্যা কুৎসা রটিয়ে জনগণ থেকে দূরে রাখতে চায়। নিজেদের তৈরি করা ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলতে চাচ্ছেন। কিন্তু সত্যিকারের ইতিহাস থেকে, মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না।

রিজাভী বলেন, আমাদের বাসা এবং কারাগারের মধ্যে কোনো পার্থক্য নেই। আমাদের অনেক সাথী এখন হয়ত কারাগারে ইফতার করছে। সাইফুল আলম নিরবসহ অনেকে কারাগারে ইফতার করছে। আমিনুল হক, আনোয়ার, তুহিন, রাজ্জাক কিছুদিন হয় কারাগার থেকে বের হয়েছেন। আজকে এই বন্দিশালা ভেঙে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

তিনি বলেন, সরকার ভয় থেকেই নেতাদের গ্রেপ্তার করে। আমিনুলের নেতৃত্বে ঢাকা মহানগর উত্তর বিএনপি আজ জেগে উঠেছে। এটি টের পেয়ে এই সরকার তাকে গ্রেপ্তার করেছে। কতদিন গ্রেপ্তার করে অবৈধ ক্ষমতা দখলে রাখবেন। আপনারা এ দেশটাকে পঁচিয়ে দিয়েছেন। জনগণের টাকা লোপাট করতে সুযোগ করে দিয়েছেন আপনাদের লোককে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, আজকে দেশে সুস্থধারার কোনো রাজনীতি নেই। রাজনীতির নামে দেশে চলছে অপরাজনীতি। রাজনৈতিক সহাবস্থান আজ তুলে নেওয়া হয়েছে। দেশের রাজনীতিটাকেই কলুষিত করেছে আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বরাবরই বিরোধী মত সহ্য করতে পারে না। যখনই তাদের দুর্নীতি ও লুটপাটের কেউ প্রতিবাদ করবে, তার আর রক্ষা নেই- সে যতই সম্মানি লোক হোক না কেন। আজকে আওয়ামী লীগ কৌশলে রাজনীতির প্রতি জনগণের মাঝে অনীহা সৃষ্টি করেছে। মানুষ আজ রাজনীতিকে ভয়ের চোখে দেখে। রাজনীতিবিদদের প্রতি জনগণের আস্থা ও সম্মান আজ উঠে গেছে। আর এর সবকিছুই আওয়ামী লীগের পরিকল্পনা, দেশকে রাজনীতিশূন্য করার।

মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, সদস্য তহিরুল ইসলাম তুহিন, এল রহমান, হাজী ইউসুফ, মো. শাহ আলম, আহসান উল্লাহ চৌধুরী হাসান, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাক, মোজাম্মেল হক সেলিমসহ থানা, ওয়ার্ড বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি,ইফতার,রুহুল কবির রিজভী,জিয়াউর রহমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close