• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নাসিরনগরে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ

প্রকাশ:  ২৩ এপ্রিল ২০২৪, ১৯:০৬
আকতার হোসেন, (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ নিবার্চনে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা সিনিয়র নিবার্চন অফিসারের কার্যালয়ে এই প্রতীক বরাদ্দ প্রদান করা হয়। এসময় নাসিরনগর উপজেলার প্রতিদ্বিন্দী প্রার্থীরা উপস্থিত ছিলেন। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী থাকলেও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ আল হোসাইন অসুস্থতার কারণে তার মনোনয়ন প্রত্যাহার করায় ৫ জন প্রার্থী উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন। এর মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার পেয়েছেন কৈ মাছ প্রতীক।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুমা আক্তারের প্রতীক ঘোড়া,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়ের প্রতীক দোয়াত-কলম,উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও কুন্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো: ওমরাও খানের প্রতীক আনারস,শ্রী প্রমোদ রঞ্জন সূত্রধরের প্রতীক মোটরসাইকেল। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী থাকলেও গুনিয়াউক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম ছামদানী ও সাবেক ছাত্রদল নেতা মোহাম্মদ ইয়াছিন মিয়া পাঠান তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন ৫ জন। এরমধ্যে অবসর প্রাপ্ত শিক্ষক নেতা আবু আহাম্মদ কামরুল হুদার প্রতীক টিউবওয়েল,হুমায়ুন কবীরের প্রতীক চশমা,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ভানু চন্দ্র দেবের প্রতীক মাইক, সৈয়দ সাজ্জাদ মোর্শেদের প্রতীক তালা ও শাহজাহান চকদারের প্রতীক টিয়া পাখি।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন ৪ জন। এরমধ্যে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তারের প্রতীক কলস,সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা হামিদা লতিফ পান্নার প্রতীক প্রজাপতি,সাবেক মহিলা মেম্বার রিটা আক্তারের প্রতীক ফুটবল ও উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী নাহিদা আক্তারের প্রতীক বৈদ্যুতিক পাখা। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো: শহীদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য,উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ৮ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । নাসিরনগর উপজেলায় ৯৩টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ভোটার ২ লক্ষ ৫৬ হাজার ২৬৬ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৩৫ হাজার ৫‘শ ১৯ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ২০ হাজার ৭‘শ ৪৫ জন এবং তৃতীয় লিঙ্গ ২ জন।

ব্রাহ্মণবাড়িয়া,উপজেলা নির্বাচন,প্রতীক বরাদ্দ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close